Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা আতঙ্কে স্থগিত শ্যুটিং বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৮:৫৭ পিএম

চীনের প্রাণঘাতি করোনাভাইরাস এখন সারাবিশ্বের আতঙ্ক। এর প্রভাব পড়েছে খেলার দুনিয়ায়ও। এরই মধ্যে বাতিল হয়েছে একাধিক টুর্নামেন্ট। এমনকি অনেক দেশের ক্রিকেটাররা পরস্পরের সঙ্গে করমর্দন না করার সিদ্ধান্ত নিয়েছেন। এবার দিল্লিতে হতে যাওয়া শ্যুটিং বিশ্বকাপ স্থগিতেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দিল্লির কর্ণি সিং শ্যুটিং রেঞ্জে আগামী ১৫ মার্চ থেকে শুটিং বিশ্বকাপ শুরুর কথা ছিল। কিন্তু বিশ্বকাপ স্থগিত বলে ঘোষণা দিয়েছে আয়োজকরা। চীন, দক্ষিণ কোরিয়া, ইরান, জাপান, ইতালির মতো দেশ থেকে শ্যুটাররা যোগ দেওয়ার কথা ছিল এই টুর্নামেন্টে।

কিন্তু বর্তমান পরিস্থিতিতে তাদের ভারতের ভিসা পেতে সমস্যা হচ্ছিল। কারণ দীর্ঘ মেডিক্যাল পরীক্ষা উত্তীর্ণ হতে হচ্ছে শ্যুটারদের। করোনার আতঙ্কে সেই প্রক্রিয়া আরো জটিল হয়ে দাঁড়ায়। তাই বিশ্বকাপ স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনাভাইরাস আতঙ্কে বদলে যাচ্ছে টোকিও অলিম্পিকের চেহারাটাও। আগামী ১৬ এপ্রিল টোকিওতে একটি অলিম্পিক টেস্ট ইভেন্ট হওয়ারও কথা ছিল। সেটিও বাতিল করা হয়েছে।

এদিকে নেপালে আসন্ন টি-টোয়েন্টি লিগ স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছেন আয়োজকরা। এই লিগে ক্রিস গেইলের মতো তারকাদের খেলার কথা ছিল। কিন্তু বাজে পরিস্থিতির কারণে এই সিদ্ধান্ত নেন তাঁরা। আগামী ১৪ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হওয়ার কথা ছিল। তবে আপাতত কোনো ঝুঁকি নিতে চান না আয়োজকরা।

নেপালে এখন পর্যন্ত একজন করোনাভাইরাসে আক্রান্ত। স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ করে এই সিদ্ধান্ত নিয়েছে নেপাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ