Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সিঙ্গাপুরে করোনাভাইরাস নিয়ে মিথ্যা বললে জেল-জরিমানা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২০, ৯:৫৮ পিএম

১১০ জনের বেশি মানুষ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত এমন দেশ সিঙ্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আগে কোথায় ছিলেন সে বিষয়ে সঠিক তথ্য না দিলে বা এ নিয়ে কেউ কোনো মিথ্যাচার করলে তাদেরকে ৬ মাসের জেল অথবা ৫৫০০ পাউন্ড জরিমানা গুনতে হবে বলে সতর্ক করেছে সিঙ্গাপুর সরকার। গতমাসে করোনাভাইরাস নিয়ে মিথ্যা বলার কারণে এক চীনা দম্পতির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছিল স্বাস্থ্য কর্তৃপক্ষ।
তবে তাদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হলে প্রায় ১০ হাজার সিঙ্গাপুরি ডলার জরিমানা গুণতে হবে। একইসঙ্গে ছয়মাসের কারাদণ্ডও ভোগ করতে হবে।
‘চ্যানেল নিউজ এশিয়া’র এক প্রতিবেদনে বলা হয়েছে, হু জুন নামের এক ব্যক্তি গত ২২ জানুয়ারি উহান থেকে সিঙ্গাপুরে যান। গতমাসের শেষের দিকে তার কোভিড-১৯ আক্রান্তের বিষয়টি ধরা পড়ে। কিন্তু তার ৩৮ বছর বয়সী স্ত্রী কর্তৃপক্ষের কাছে মিথ্যা বলেছিলেন। তিনি সিঙ্গাপুরে যাওয়ার আগে কোথায় ছিলেন সে বিষয়টি গোপন করেন। ওই নারীর বিরুদ্ধে তিনটি অভিযোগ দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ