Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদা দাবি, আটক ৩

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

নগরীর নন্দনকাননে মুজিববর্ষ উদযাপনের নামে চাঁদা দাবির অভিযোগে তিনজনকে পাকড়াও করেছে পুলিশ। গতকাল তিন চাঁদাবাজকে কারাগারে পাঠানো হয়েছে। তারা হলো- শেখ রিয়াজ আহম্মেদ ওরফে রাজু (৪০), শাহজাহান (৪৫), বাটুল বড়ুয়া ওরফে ডানো (৩৮)।
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, শুক্রবার অভিযান চালিয়ে যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরীর নামে চাঁদাবাজির অভিযোগে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। চাঁদাবাজরা নন্দনকানন সানমার বিল্ডিং সংলগ্ন থ্রিএ হোম স্কেচ প্রতিষ্ঠানে গিয়ে গত ২ মার্চ স্থপতি প্রণত মিত্র চৌধুরীর কাছে মুজিববর্ষ উদযাপনের জন্য ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুমকি দেয়।
এরপর শুক্রবার বিকাল ৪ টায় পুনরায় অফিসে গিয়ে প্রতিষ্ঠান মালিককে খোঁজাখুঁজি করে চাঁদার টাকা পরিশোধের তাগিদ দেয়। এসময় কৌশলে টহল পুলিশকে খবর দেয়া হলে ঘটনাস্থল থেকে দুইজনকে ও পরে আরেকজনকে গ্রেফতার করা হয়। এ ঘটনায় থ্রিএ হোম স্কেচের অফিস সহকারী মধুসূদন দাশ বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন। পুলিশ জানায়, পলাতক আসামি লিটন ও চান্দু ওরফে রনিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২২ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ