Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মে ২০২০, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ শাওয়াল ১৪৪১ হিজরী

আল্লামা আশরাফ আলী (রহ.) দ্বীনের খেদমত করে গেছেন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বেফাকের সাবেক সিনিয়র সহ সভাপতি আল্লামা আশরাফ আলী (রহ.) সারাজীবন দ্বীনের খেদমত করে গেছেন। তাঁর মৃত্যুতে আমরা বিরাট কিছু হারিয়ে ফেলেছি। আল্লামা আহমদ শফী অসুস্থ থাকার কারণে তাকে দেখতে গেলে তিনি আল্লামা আশরাফ আলীর পরামর্শ নিয়ে কাজ করতে বলেছেন। তাবলীগ নিয়ে যখন বেকায়দায় পড়েছিলাম তার পরামর্শ নিয়ে আমরা দ্বীনি সঙ্কট থেকে উত্তরণে সহায়তা পেতাম। গতকাল শনিবার গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে সংগঠনের সাবেক অভিভাবক পরিষদের চেয়ারম্যান, বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের সিনিয়র সহ সভাপতি শায়খুল হাদীস আল্লামা আশরাফ আলী (রহ.) এর স্মরণে বাংলাদেশ খেলাফত মজলিসের উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।
দলের আমীর শাইখুল হাদীস মাওলানা ইসমাঈল নূরপুরীর সভাপতিত্বে এবং যুগ্ম মহাসচিব মাওলানা আতাউল্লাহ আমিনের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী, মুন্সিগঞ্জের মধুপুর পীর সাহেব মাওলানা আব্দুল হামিদ, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম , বেফাকের মহাপরিচালক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আব্দুল লতিফ নেজামী, খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক,
যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, মাওলানা নূরুল ইসলাম জিহাদী, মাওলানা মুহাম্মদ আবুল কালাম, আল্লামা আশরাফ আলী (রহ.) সাহেবজাদা মাওলানা শাব্বীর আহমদ, মাওলানা মুহাম্মদ নূরুল হক, মাওলানা ইউসুফ আশরাফ, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা আব্দুল আজিজ, মুফতি শরাফত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, ড. জি এম মেহেরুল্লাহ ও মাওলানা এনামুল হক মূসা।
নেতৃবৃন্দ বলেন, আল্লামা আশরাফ আলী (রহ.) একদিকে হাদিসের মসনদে ছিলেন উজ্জল নক্ষত্র অন্যদিকে ইসলামী আন্দোলনের ময়দানে সরব ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ