Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবচেয়ে কঠিন কাজ মানুষের আস্থা অর্জন

ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মহানগরীর সবচেয়ে কঠিন কাজ হল মানুষের আস্থা অর্জন বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম। গতকাল ডিএমপিতে সদ্য যোগদানকৃত শিক্ষানবিশ এসআই ব্যাচ-৫ এর ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে শিক্ষানবিশ এসআইদের এই ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে ডিএমপি’র ট্রেনিং একাডেমি।
নবাগত সকলকে স্বাগত জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, ডিএমপিতে চাকরি করা গৌরবের। কারণ ডিএমপি বাংলাদেশ পুলিশের সবচেয়ে বড় ইউনিট। ওরিন্টেশন কোর্সের গুরুত্ব তুলে ধরে তিনি বলেন, সারদায় মূলত আপনাদের শারীরিকভাবে ফিট ও মানসিকভাবে দৃঢ় করে তৈরি করা হয়েছে। আর এই ওরিয়েন্টেশন কোর্স আপনাদের বেসিক কাজ অর্থাৎ মামলা তদন্ত ও অপরাধীদের বিচারার্থে আদালতে প্রেরণ করার বাস্তবিক জ্ঞান অর্জন সম্পর্কে ধারণা দিবে।
কমিশনার আরো বলেন, এই মহানগরীর সবচেয়ে কঠিন কাজ হল মানুষের আস্থা অর্জন ও খুশি করা। কাজের মাধ্যমে তোমাদেরকে আস্থা অর্জন করতে হবে। সর্বদাই তোমাদের আচরণ ভালো করতে হবে। তোমাদের আচরণই বাংলাদেশ পুলিশের সম্মান রক্ষা করবে। তিনি বলেন, আমি যেহেতু জনগণের পুলিশ সুতরাং জনগণ যেন আমাকে ভালবাসে, বিশ্বাস করে সেই ভাবে কাজ করতে হবে। পরিশেষে তোমাদের উন্নত জীবন ও সু-স্বাস্থ্য কামনা করছি।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।
উল্লেখ্য, ডিএমপিতে যোগদানকৃত শিক্ষানবিশ এসআইদের মধ্যে ৫ম ব্যাচে ১৫০ জনকে ৬ দিনের এই ওরিয়েন্টেশন কোর্স করানো হচ্ছে। এর আগে তারা দীর্ঘ এক বছর পুলিশ একাডেমি সারদা রাজশাহীতে ট্রেনিং করেন। পরে ডিএমপিতে শিক্ষানবিশ এসআই হিসেবে যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আস্থা অর্জন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ