Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

জিকে শামীমের জামিনের বিষয়ে জানেন না রাষ্ট্রপক্ষ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১০:৪৯ এএম

গোপনে জামিন পেয়েছেন টেন্ডার মোগল জিকে শামীম। গত বছর সেপ্টেম্বরে গ্রেপ্তারের পর শিরোনামে আসে তার নাম। অর্থ পাচার, অস্ত্র আর মাদক আইনে মামলা হয় তার বিরুদ্ধে। অস্ত্র ও মাদক মামলায় চার্জশিটও দাখিল হয় আদালতে। সেই জিকে শামীম গতকাল হঠাৎ করেই আবার শিরোনাম হন। মাস খানেক আগে হাইকোর্ট থেকে দু’টি মামলায় জামিন পান তিনি। কিন্তু তা এতদিন খবরে আসেনি। খোদ রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেছেন, তিনি বিষয়টি জানেন না।

গত ৪ এবং ৬ই ফেব্রুয়ারি অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন পান। একটি মামলায় ছয় মাস এবং অন্য মামলায় এক বছরের জামিন হয় তার। জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন জিকে শামীমের আইনজীবী শওকত ওসমান। তিনি বলেন, জিকে শামীম দু’টি মামলাতে জামিন পেয়েছেন। তবে এখনই তিনি মুক্তি পাচ্ছেন না। কারণ তার বিরুদ্ধে আরো দুটি মামলা রয়েছে। জিকে শামীম হাইকোর্টে দু’টি বেঞ্চ থেকে জামিন পান। এরমধ্যে একটি বেঞ্চে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি এটর্নি জেনারেল ফজলুর রহমান খান বলেছেন, তিনি বিষয়টি জানেন না।

গতকাল তিনি বলেন, জিকে শামীমের অন্য মামলা নিয়ে গিয়েছিলো, ক্যাসিনোর এবং আরো কিছু মামলা নিয়ে গিয়েছিলো। কিন্তু অস্ত্র মামলার কথা আমার তো জানা নেই। আমি তো কোর্টে থাকি সারাদিন। আমার জানা মতে জিকে শামীমের কোন মামলায় জামিন হয়নি। এটা আমার দেখতে হবে। রোববার পর্যন্ত একটু অপেক্ষা করেন। আমাকে একটু কনফার্ম হতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যাসিনো কাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ