Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফাগুনের সকালে শীতের কুয়াশা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ১২:১৮ পিএম

ফাগুনের পরশে বসন্তের আগমন ঘটেছে ২৩ দিন আগেই। প্রকৃতিতেও বিরাজ করছে পুরোমাত্রায় ঋতুরাজ বসন্ত। তবে রোববার কুয়াশার চাদর মোড়ানো সকাল দেখে অনেকেই শীতকাল বলে কিছুটা বিস্মিত হয়েছেন।

এদিন দিনাজপুরে ভোর থেকে ঘন কুয়াশায় মোড়ানো রয়েছে চারপাশ। ভোর থেকে অনেক বেলা পর্যন্ত ঘন কুয়াশার রাজত্ব থাকায় সব ধরনের যানবাহন চালাতে হচ্ছে হেডলাইট জ্বালিয়ে।

শহরের বাহাদুর বাজার এটিএম বুথের গার্ড মো. রেজাউল করিম বলেন, শেষ রাত থেকে কুয়াশা পড়তে শুরু করে। সকালে একটু দূরের জিনিসও দেখা যাচ্ছিল না। তবে ঘন কুয়াশা পড়লেও শীতের তীব্রতা তেমন নেই।

অ্যাডভোকেট মিন্টু কুমার পাল জানান, সহনীয় শীতের আবেশে ঘন কুয়াশার কারণে স্বাভাবিক জীবনযাত্রার ছন্দপতন ঘটেছে।

লিচুচাষি ইমরান হোসেন জানান, এবার শীত একটু দেরিতেই গেছে। তাই লিচু গাছে ১৫ দিন আগেই মুকুল এসেছে। এই কুয়াশা লিচুর মুকুলের জন্য অনেক ভালো।

দিনাজপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষক তোফাজ্জল হোসেন জানান, গত শুক্র ও শনিবার দিনাজপুরে বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। আর বৃষ্টির পর এরকম কুয়াশা নতুন কিছু নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

২৯ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ