Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রেকর্ড পঞ্চমবার বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২০, ৪:৪০ পিএম

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতকে বড় ব্যবধানে হারিয়ে রেকর্ড পঞ্চমবারের মতো শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। আজ (রোববার) অজি নারীদের দেওয়া ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৯.১ ওভারে মাত্র ৯৯ রানেই গুটিয়ে যায় ভারত। একপেশে ফাইনালে অস্ট্রেলিয়া জয় পায় ৮৫ রানে। এর আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান করে অস্ট্রেলিয়া।

ব্যাট হাতে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে অজিদের দারুন সূচনা এনে দেন দুই ওপেনার হ্যালি ও মোনি। ভারতীয় বোলারদের নাস্তানাবুদ করে ছেড়েছেন এই দুই নারী। ৩৯ বলে ৭৫ রানের দুর্দান্ত ইনিংস খেলে হ্যালির বিদায়ের পর মোনিও তাণ্ডব চালান।

দলীয় ১১৫ রানে ওপেনিং জুটি ভাঙলে অধিনায়ক মেগ ল্যানিংকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন মোনি। ১৫ বলে ১৬ রানে ল্যানিং বিদায় নিলেও ৫৪ বলে ৭৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন মোনি।

১৫৪ রানে দ্বিতীয় উইকেট পতনের পর গার্ডনার ও হেইনেসকে সঙ্গে নিয়ে দলীয় ১৮৪ রান পর্যন্ত অপরাজিত থাকেন মোনি। তার ৭৮ রানের ইনিংসটি ছিল ১০টি চারের সমন্বয়ে। ভারতের হয়ে ৩৮ রান খরচ করে ২ উইকেট শিকার করেছেন দীপ্তি শর্মা।

জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ৫ বল বাকি থাকতে ৯৯ রানে অলআউট হয় ভারত। ভারতের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করে দীপ্তি শর্মা। এছাড়া ভেদা ১৯ এবং রিচা ঘোষ করেন ১৮ রান। অস্ট্রেলিয়ার হয়ে মেগান শাট ১৮ রানে নিয়েছেন ৪টি উইকেট। জেস জোনাসেন ২০ রানে তিনটি উইকেট শিকার করেন।

ফাইনালে ঝড়ো ব্যাটিং করে ম্যাচ সেরা হয়েছেন অ্যালিসা হিলি আর প্লেয়ার অব দ্য সিরিজ হয়েছেন বেথ মোনি।



 

Show all comments
  • nasim ৮ মার্চ, ২০২০, ৫:২০ পিএম says : 0
    congrulation australia
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ