Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ফিলিপাইনে নিহত ১৪

শনিবার ফিলিপাইনের এক আঞ্চলিক সেনা কমান্ডার জানিয়েছেন দক্ষিণাঞ্চলীয় প্রদেশে সপ্তাহব্যাপী হামলায় কমপক্ষে ১৪ জন জঙ্গিকে হত্যা করেছে ফিলিপাইনের সেনাবাহিনী। মাগুইন্দানাও প্রদেশের আমপাটান এবং দাতু হাফার আম্পাতুয়ান শহরে বন্দুকধারীসহ অনির্দিষ্ট সংখ্যক জঙ্গি আহত হয়েছে। রয়টার্স।


একই পরিবারের ৫
ভারতের কেরালা রাজ্যে একই পরিবারের পাঁচ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩৯। ওই পরিবারের তিন সদস্য স¤প্রতি ইতালি সফর করেছেন। স্বাস্থ্যমন্ত্রী কে কে সাইলাজা বলেন, বিমানবন্দরে তাদের ভ্রমণের বিষয়ে কিছু জানাননি। এনডিটিভি।


মাস্ক বিক্রি হবে না
ভারতসহ সারা বিশ্বে মাস্ক বিক্রি বেড়ে যাওয়ায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডবিøউএইচও) আশঙ্কা করছে মাস্কের তীব্র সংকট দেখা দিতে পারে। পরিস্থিতি মোকাবিলায় ভারতের মহারাষ্ট্র প্রশাসন প্রেসক্রিপশন ছাড়া মাস্ক (এননাইনফাইভ) বিক্রি করবে না বলে জানিয়েছে। প্রশাসন জানিয়েছে, যে হারে সাধারণ মানুষ এন৯৫ মাস্ক কিনছেন, তাতে খুব অল্প সময়ের মধ্যেই মাস্কের সঙ্কট দেখা দিতে পারে। সংবাদ প্রতিদিন।


১৫ ঘণ্টা গৃহবন্দি
ভারতের উত্তর প্রদেশের বেশ কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। পাল্লা দিয়ে বাড়ছে আতঙ্ক। এই আতঙ্কের চোটে গণপিটুনির ভয়ে ১৫ ঘণ্টা গৃহবন্দি হয়ে রইলেন এক চীন থেকে আগত বাসিন্দা। এই নিয়ে আতঙ্ক ছড়িয়েছে দিল্লির কাছে উত্তরপ্রদেশে অবস্থিত গ্রেটার নয়ডায়। পিটিআই।


দেড় কোটি মানুষ
করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পেতে ইতালির উত্তর ও প‚র্বাঞ্চলের লম্বারডি অঞ্চলসহ ১১টি প্রদেশের প্রায় দেড় কোটি নাগরিককে বাধ্যতাম‚লক কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। রোববার থেকে আগামী এপ্রিলের ৩ তারিখ পর্যন্ত এই কোয়ারেন্টাইনের নির্দেশনা বলবৎ থাকবে। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

১২ ফেব্রুয়ারি, ২০২০
৫ ফেব্রুয়ারি, ২০২০
৩ ফেব্রুয়ারি, ২০২০
২৯ জানুয়ারি, ২০২০
২২ জানুয়ারি, ২০২০
২১ জানুয়ারি, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০
১৩ জানুয়ারি, ২০২০
১০ জানুয়ারি, ২০২০
৬ জানুয়ারি, ২০২০
৩১ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন