Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুশফিককে পাকিস্তানে আমন্ত্রণ হাসান-ব্র্যাথওয়েটের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০১ এএম

তিন দফায় তিনবার পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। এর মধ্যে প্রথম দুই দফায় টি-টোয়েন্টি সিরিজ ও একটি টেস্ট খেলেছে বাংলাদেশ। নিরাপত্তাজনিত কারণে পাকিস্তান সফরে যাননি মুশফিকুর রহিম। আগামী এপ্রিলে করাচির বাকি এক ওয়ানডে ও আরেকটি টেস্টের জন্যও দলের সঙ্গে যাবেন না মুশফিক। বিসিবির পীড়াপড়িতেও অনড় অভিজ্ঞ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। এমন অবস্থায় মুশিকে পাকিস্তানে যাওয়ার আহŸান জানিয়েছেন হাসান আলী ও কার্লোস ব্র্যাথওয়েট।

প্রথম দফায় পাকিস্তানে গিয়ে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ দল। দ্বিতীয় ধাপে টেস্টে ইনিংস ব্যবধানে হেরেছে মুমিনুলরা। অথচ সর্বশেষ টেস্টে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বি-শতক হাঁকিয়েছেন মুশফিকুর রহিম। তাই তৃতীয় ও শেষ দফায় পাকিস্তানে যেতে মুশফিককে চাপ দেয় বিসিবি। কিন্তু তাতেও কাজ হয়নি। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে মাশরাফির বিদায়ী ম্যাচে একাদশে জায়গা হয়নি মুশফিকের।

অবশ্য বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। এমন সময় মুশফিককে পাকিস্তান সফরের আহŸান জানালেন দেশটির ক্রিকেটার হাসান আলী ও ক্যারিবীয় ক্রিকেটার কার্লোস ব্র্যাথওয়েট। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে জালমির জয়ের পর মুশফিকুর রহিমকে পাকিস্তানে যেতে আহŸান জানিয়েছেন বিজয়ী দলের পেসার হাসান আলী। মুশফিকের উদ্দেশে তিনি বলছেন, ‘আপনি আসুন, ক্রিকেটারদের জন্য পাকিস্তান নিরাপদ। আমরা আশ্বস্ত করছি আপনাকে।’ হাসান আলীর সঙ্গে সহমত জানিয়েছেন ব্র্যাথওয়েটও। তিনিও মনে করেন, সিদ্ধান্ত পাল্টে মুশফিকের পাকিস্তান সফরে আসা উচিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ