Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাদরাসা শিক্ষকদের বেতন বাড়ালেন মমতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

গত মাসেই আসামে মাদরাসা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বিজেপি শাসিত রাজ্য সরকার। কিন্তু এবার পশ্চিমবঙ্গ রাজ্যে মাদরাসার শিক্ষক-কর্মচারীদের বেতন বাড়ালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত শনিবার মাদরাসাশিক্ষক ও কর্মচারীদের বেতন বৃদ্ধিসংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার।

গত বছরের ১ এপ্রিল থেকে নতুন কাঠামো অনুযায়ী মাদরাসার শিক্ষক ও কর্মচারীরা বেতন পাবেন বলে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যে ষষ্ঠ বেতন কমিশন বাস্তবায়ন করেছে। এবার মাদরাসাগুলোর মুখ্য সম্প্রসারক, সম্প্রসারিকা, করণিক ও গ্রুপ ডি কর্মীদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হলো।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মাদরাসা শিক্ষাকেন্দ্র, মাধ্যমিক শিক্ষাকেন্দ্র ও শিশু শিক্ষাকেন্দ্রের শিক্ষক ও কর্মীদের বেতন বাড়ল। ১ এপ্রিল ২০১৯ সাল থেকে কার্যকর হচ্ছে বেতন কাঠামো।

এখন মাদরাসার গ্রুপ ডি কর্মীর ন্যূনতম বেতন ৫ হাজার ৬৫৬ টাকা। সেটিই বেড়ে হলো ৯ হাজার টাকা। মুখ্য সম্প্রসারকদের ন্যূনতম বেতন ছিল ১০ হাজার ৪২১ টাকা। সেটিই বেড়ে হয়েছে ১৪ হাজার। নতুন বেতন কাঠামোয় গড়ে সব স্তরেই বেতন বেড়েছে তিন থেকে সাড়ে তিন হাজার টাকা। সূত্র : জিনিউজ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মমতা

৩১ মার্চ, ২০২০
২০ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ