Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭, ২৩ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভর্তি বাণিজ্যে ২৫ কোটি টাকা ভাগ-বাটোয়ারার অভিযোগ

সভাপতি ও প্রিন্সিপালের অপসারণ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে ভর্তি বাণিজ্যের অভিযোগ তুলেছে অভিভাবক পরিষদ। চলতি বছরের শিক্ষাবর্ষে এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে অবৈধভাবে ৫ শতাধিক শিক্ষার্থী ভর্তি করানো হয়েছে বলে সংগঠনটি দাবি করেছে। অভিভাবক পরিষদের দপ্তর সম্পাদক প্রফেসর মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি বছর ৫ শতাধিক শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তি করিয়ে প্রতিজনের কাছে ৫ লাখ টাকা করে ২৫ কোটি টাকা নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করার অভিযোগ উঠেছে।

শিক্ষাবর্ষ শুরুর দুই মাস পর গত কয়েকদিন আগে অন্ততঃ ৫শ’ শিক্ষার্থীকে নতুন করে ভর্তি করা হয়েছে। এদের অধিকাংশের নিকট থেকে জনপ্রতি ৫ লাখ টাকার অধিক আদায় করা হয়েছে। প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামানের নির্দেশে এ ভর্তি বাণিজ্য করা হয়। গত শিক্ষাবর্ষে ও শত শত শিক্ষার্থী অবৈধভাবে ভর্তি করা হয়েছিল। শিক্ষা মন্ত্রণালয়ের বেসরকারি স্কুলে ছাত্রছাত্রী ভর্তির নীতিমালা অমান্য করে এ অবৈধ ভর্তি কার্যক্রম চালানো হয়। এজন্য অভিভাবক পরিষদের সভাপতি ড. এম এ সোবহান ও সাধারণ সম্পাদক এড. হুমায়ূন কবির এক যুক্ত বিবৃতিতে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সভাপতি আবু হেনা মোরশেদ জামান এবং প্রিন্সিপাল শাহান আরা বেগমের অপসারণ দাবি করেন ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর প্রত্যক্ষ হস্তক্ষেপ কামনা করেন এবং সভাপতির অপসারণের দাবিতে ২১ মার্চ শনিবার মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ
আরও পড়ুন