Inqilab Logo

ঢাকা, সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৮ শাওয়াল ১৪৪১ হিজরী

কর্ণফুলী টানেলের ৫১ শতাংশ কাজ শেষ হয়েছে

সাংবাদিকদের ওবায়দুল কাদের

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১২:০০ এএম

কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের নির্মাণ কাজ ৫১ শতাংশ শেষ হয়েছে জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ২০২২ সালের মধ্যে টানেল আলোর মুখ দেখবে। গতকাল রোববার পতেঙ্গা এলাকায় কর্ণফুলী নদীতে দেশের প্রথম টানেলের নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন মন্ত্রী। এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদসহ আওয়ামী লীগ নেতারা ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন।

টানেলের নির্মাণ কাজে করোনাভাইরাসের কোনো প্রভাব পড়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখানে ২৯৩ জন চীনা নাগরিক কর্মরত আছেন। তার মধ্যে ৭২ জন নববর্ষের ছুটিতে চীনে যান, তাদের মধ্যে ৪৫ জন ফিরে এসেছেন। ২৮ জন কোয়ারেন্টাইন শেষে যোগ দিয়েছেন। বাকি ১৭ জন এখনও কোয়ারেন্টাইনে আছেন। এতে টানেল নির্মাণ কাজের কোনো সমস্যা হয়নি। করোনাভাইরাসের প্রভাব যতটা পদ্মা সেতুতে হতে পারে ততটা টানেলে প্রভাব পড়বে না বলেও জানান তিনি।

চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, মেট্রো রেলের ফিজিবিলিটি স্টাডিজের জন্য মন্ত্রণালয় থেকে ইতোমধ্যে বলা হয়েছে, অগ্রগতিও আছে। আমরা নির্দেশনা দিয়েছি। ফিজিবিলিটি স্টাডিজের কাজ শুরু হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন