Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

সউদিতে সিনিয়র সেনা কর্মকর্তাসহ অনেকে গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ১:২৮ পিএম

সউদি আরবে অভ্যুত্থান ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে কয়েকজন সেনা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ অনেককে গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি মার্কিন মিডিয়া ওয়াল স্ট্রিট জার্নাল এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার বাদশাহ সালমান বিন আবদুল আজিজের ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ, বাদশাহর ভাতিজা সাবেক প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ এবং তার ছোটো ভাই প্রিন্স নাওয়াফ বিন নায়েফকে আটক করা হয়েছে।

দেশটির যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নির্দেশে আটক ও গ্রেপ্তার করা হয়েছে বলে মনে করা হচ্ছে।

তবে সউদি সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

ওয়াশিংটন ডিসি ভিত্তিক আরব সেন্টারের নির্বাহী পরিচালক খলিল জাহসান বলেন, গুঞ্জন আছে যে সউদি রাজপরিবারে সমালোচনাকে কেন্দ্র করে দ্বন্দ্ব চরমে। তবে এই সমালোচনার জন্যই কাউকে অপরাধী হিসেবে গ্রেপ্তার বা আটক করা হচ্ছে না। নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা মুখোশ পরে আটক ও গ্রেপ্তারকৃতদের বাসায় গিয়ে অভিযান পরিচালনা করছেন।

সম্প্রতি ৮৪ বছর বয়সি বাদশাহ সালমানের স্বাস্থ্য নিয়ে সংকট তৈরি হয়েছে। বাদশাহ মারা গেলে ক্ষমতায় আসবেন তার ছেলে বর্তমান যুবরাজ মোহাম্মদ বিন সালমান যিনি এমবিএস নামে পরিচিত। ধারণা করা হচ্ছে, ক্ষমতায় যাওয়ার পথ পরিষ্কার করতেই যুবরাজের নির্দেশে এসব আটক ও গ্রেপ্তারের ঘটনা ঘটছে।

 



 

Show all comments
  • yousuf ৯ মার্চ, ২০২০, ২:৩৩ পিএম says : 0
    ক্ষমতার লোম কত খারাব বাবা মা ভাই বোন কাউকে সাস্থি কোন কাদে না
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদি

৭ অক্টোবর, ২০১৯
২৭ ফেব্রুয়ারি, ২০১৭

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ