Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

মুজিববর্ষ টি টোয়েন্টি সিরিজ, এশিয়া একাদশ চূড়ান্ত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৩:০৪ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এতে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের হয়ে খেলবেন একঝাঁক তারকা ক্রিকেটার। ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২১ ও ২২ মার্চ।


ইতিমধ্যে এশিয়া একাদশের স্কোয়াড চূড়ান্ত হয়ে গেছে বলে জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। তবে ভারতের ব্যাটিং মায়েস্ত্রো বিরাট কোহলি খেলবেন কিনা, তা এখনও নিশ্চিত হয়নি। তিনি বলেন, এশিয়া একাদশ চূড়ান্ত হয়ে গেছে। এরই মধ্যে একটি তালিকা পেয়ে গেছি আমরা। আর এখন পর্যন্ত বিশ্ব একাদশের জন্য ১১ জনের লিস্ট পেয়েছি। আরও ৩-৪টি নাম ঢোকাতে হবে সেখানে।

বোর্ড সভাপতি বলেন, এখন অস্ট্রেলিয়ার খেলোয়াড়দের জন্য অপেক্ষা করছি। অন্যান্য দেশ থেকে ক্রিকেটার আসা মোটামুটি চূড়ান্ত। এদিকে পিএসএল চলছে। আশা করছি, ২-১ দিনের মধ্যেই তা চূড়ান্ত করতে পারব। লোকেশ রাহুল এক ম্যাচ খেলবে, ২২ তারিখ। ভারতের বাকি ক্রিকেটাররা দুই ম্যাচই খেলবেন। কথা হচ্ছে কোহলিকে নিয়ে, সে কোনো ম্যাচে খেলতে পারবে কিনা? তা নিয়ে অনিশ্চয়তা ও সংশয় আছে।

চূড়ান্ত এশিয়া একাদশের স্কোয়াডে রয়েছেন বাংলাদেশের পাঁচ ক্রিকেটার। তারা হলেন– তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোস্তাফিজুর রহমান ও লিটন দাস। বিদেশি হিসেবে আছেন থিসারা পেরেরা ও লাসিথ মালিঙ্গা (শ্রীলংকা), রশিদ খান ও মুজিব-উর রহমান (আফগানিস্তান)। পাশাপাশি এশিয়ার হয়ে মাঠ মাতাবেন লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, রিশভ পন্থ, মোহাম্মদ শামি ও কুলদীপ যাদব (ভারত)। এ ছাড়া নেপালের ঘূর্ণি জাদুকর সন্দ্বীপ লামিচানেও থাকছেন।

এ সিরিজ ঘিরে বেশ জমকালো আয়োজন করছে বিসিবি। এটি শুরুর আগে বর্ণাঢ্য কনসার্ট করতে যাচ্ছেন তারা। আগামী ১৮ মার্চ অর্থাৎ জাতির জনকের জন্মদিনের পরের দিনই কনসার্টটি হবে। তাতে মঞ্চ মাতাবেন ভারতের তথা উপমহাদেশের কিংবদন্তি সুরকার, সংগীত পরিচালক ও গায়ক এআর রহমান।

এশিয়া একাদশ স্কোয়াড: লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, তামিম ইকবাল, লিটন দাস, রিশভ পন্থ, মুশফিকুর রহিম, থিসারা পেরেরা, রশিদ খান, মোস্তাফিজুর রহমান, সন্দ্বীপ লামিচানে, লাসিথ মালিঙ্গা, মোহাম্মদ শামি, কুলদীপ যাদব, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুজিব-উর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুজিববর্ষ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ