Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ঢাকা সফর বাতিল মোদির : ভারতীয় সংবাদমাধ্যম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৩:২২ পিএম

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ার পর ঢাকা সফরে যাচ্ছেন না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এমনটাই জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো।

ইন্ডিয়া টুডে জানায়, বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ ঢাকায় আয়োজিত রাষ্ট্রীয় অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় নরেন্দ্র মোদিকে।

কিন্তু রবিবার ঢাকায় করোনাভাইরাস সংক্রমণের ঘটনা নিশ্চিত করে। প্রথমবারের মতো করোনা ভাইরাস ধরা পড়ে বাংলাদেশে। আক্রান্ত তিন ব্যক্তির দুজন ইতালি ফেরত এবং অপরজন তাদের একজনের পরিবারের সদস্য।

এমন পরিস্থিতিতে মুজিব বর্ষ উদ্‌যাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী জানান, ১৭ মার্চের জাতীয় প্যারেড গ্রাউন্ডে বিদেশি অতিথিদের উপস্থিতিতে যে উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা ছিল তা স্থগিত করা হয়েছে। ফলে ওই দিনের অনুষ্ঠানে অংশ নিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ বিদেশি অতিথিরা আসছেন না। তবে পরবর্তীতে এই সমাবেশের তারিখ চূড়ান্ত হবে।


ইতিমধ্যে ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইনকে কেন্দ্র করে দিল্লিতে সাম্প্রদায়িক হামলার ঘটনায় ঢাকায় মোদির সফর নিয়ে ক্ষোভ প্রকাশ পাচ্ছিল। এমনকি মোদির সফর বাতিলের দাবিও উঠে। তবে এর মধ্যে ঢাকায় করোনাভাইরাস সংক্রমণের কারণে সেই সফর পিছিয়ে গেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৬ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন