Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

চসিক নির্বাচন, প্রতীক নিয়ে মাঠে প্রার্থীরা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৪:১২ পিএম

প্রতীক পেয়েই ভোটারের কাছে ছুটছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন-চসিক নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মেয়র পদে নৌকার প্রার্থী রেজাউল করিম চৌধুরী ও ধানের শীষের ডা. শাহাদাত হোসেন মার্কা নিয়ে নেমে পড়েছেন গণসংযোগে। অন্য চার মেয়র প্রার্থীও ভোটের মাঠে।
সোমবার সকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান। প্রথমে মেয়র প্রার্থী এবং এরপর ৪১টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিল এবং ১৪টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়।
মেয়র প্রার্থীদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের রেজাউল করিম চৌধুরী পেয়েছেন নৌকা প্রতীক এবং জাতীয়তাবাদী দল বিএনপিডা. শাহাদাত হোসেন পেয়েছেন ধানের শীষ প্রতীক। ইসলামি আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম হাতপাখা, বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এম এ মতিন মোমবাতি, ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর আম ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহেদ মুরাদ পেয়েছেন চেয়ার প্রতীক।
পরে ২১৭ কাউন্সির প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। প্রতীক পাওয়ার পর নগরীতে ব্যাপক পোস্টারিং শুরু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চসিক নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ