Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ইসরায়েলে সকল পর্যটকদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ নেতানিয়াহুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৪:৫৪ পিএম

ইসরায়েলে করোনা আতঙ্কে সব পর্যটকদের কোয়ারেন্টাইনে রাখার কথা জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। করোনা শনাক্ত রোগীর সংখ্যা ক্রমাগত বাড়তে থাকায় এক প্রেস কনফারেন্সে এ সিদ্ধান্ত জানান নেতানিয়াহু।
করোনা ঝুঁকি কমাতে জার্মানী, ফ্রান্স, স্পেন, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া থেকে আগত সব পর্যটকদের ১৪ দিন কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। এরই মধ্যে দেশটিতে ৩৯ জনকে করোনা শনাক্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। এছাড়া করোনা আতঙ্কে ১ হাজারের মত মানুষকে আলাদা পর্যবেক্ষণে রাখা হয়েছে।
এরই মধ্যে করোনা আতঙ্কে বন্ধ করা হয়েছে বেথেলহামের গীর্জা ও মসজিদ। বেথেলহামে ১৯ জনকে করোনা রোগী শনাক্ত করা হয়েছে।
প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু বলেন, ইসরাইল করোনাভাইরাস সংক্রমণ রুখতে কড়া পদক্ষেপ নিচ্ছে। ফ্লাইট চলাচল নীতি ও পদক্ষেপে পরিবর্তন আনা হচ্ছে এবং সতর্ক নজর রাখা হচ্ছে।
ইসরাইলে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে ৩৯ জনের। ৭ হাজার জনকে বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। দেশটিতে ৫ হাজার জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া লোকজনকে বিদেশে যাওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ