Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ইংল্যান্ডেই হচ্ছে বাংলাদেশ-আয়ারল্যান্ড টি-টোয়েন্টি সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২০, ৫:১৬ পিএম

আয়ারল্যান্ডের বিপক্ষে আগামী মে মাসে তিন ম্যাচ ওয়ানডে ও চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এমন তথ্য আগেই জানা গিয়েছিল। সঙ্গে আইরিশ ক্রিকেট বোর্ড আভাস দিয়ে রেখেছিল যে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি হবে ইংল্যান্ডে। আনুষ্ঠানিক ঘোষণায় ক্রিকেট আয়ারল্যান্ড জানিয়েছে, ওয়ানডে সিরিজ ঘরের মাঠে হলেও টি-টোয়েন্টি সিরিজটি হবে ইংল্যান্ডের ওভাল, চেমসফোর্ড, ব্রিস্টল ও এজবাস্টনে।

সফরে একটি টেস্টের সঙ্গে তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল বাংলাদেশের। টেস্ট বাদ হওয়ায় টি-টোয়েন্টি সিরিজটি হবে চার ম্যাচের। আর টি-টোয়েন্টি সিরিজটি তারা ঘরের মাঠেই আয়োজন করতে পারতো। কিন্তু ক্লনটার্ফের পুনর্গঠনের কারণে তাদের একটি ভেন্যু কমে গেছে। ফলে ঘরের মাঠে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে বাড়তি চাপের মুখে পড়তে হয়েছে আয়ারল্যান্ডকে। একে তো ঠাসা আন্তর্জাতিক সূচি, সঙ্গে আইসিসির বেঁধে দেওয়া শর্ত অনুসারে পিচের প্রত্যাশিত মান ধরে রাখাটা বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায় আয়ারল্যান্ডের জন্য। তাই বাধ্য হয়েই তাদের নিরপেক্ষ ভেন্যুতে স্থানান্তর করতে হয়েছে এই সিরিজ। ডিসেম্বরে এমন আভাস দিয়ে রেখেছিলেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম।

ফলে এবারই প্রথম আয়ারল্যান্ড কোন সিরিজ আয়োজন করতে যাচ্ছে নিরপেক্ষ ভেন্যুতে। এর আগে ইংল্যান্ডকে নিরপেক্ষ ভেন্যু হিসেবে ব্যবহার করেছিল অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ২০১০ সালে ইংলিশদের মাটিতে দুটি টেস্ট, একটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলেছিল দুই দল।

বাংলাদেশ-আয়ারল্যান্ড ম্যাচের সূচি :

১৪ মে-প্রথম ওয়ানডে, স্টরমন্ট

১৬ মে-দ্বিতীয় ওয়ানডে, স্টরমন্ট

১৯ মে-তৃতীয় ওয়ানডে, স্টরমন্ট

২২ মে- প্রথম টি-টোয়েন্টি, দ্য ওভাল

২৪ মে- দ্বিতীয় টি-টোয়েন্টি, চেমসফোর্ড

২৭ মে- তৃতীয় টি-টোয়েন্টি, ব্রিস্টল

২৯ মে- চতুর্থ টি-টোয়েন্টি, এজবাস্টন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন