Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

মুক্তিযোদ্ধাদের ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ৬১ জন মুক্তিযোদ্ধার ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন করেছে মুক্তিযোদ্ধারা। গতকাল সোমবার এ মানববন্ধন করা হয়। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদের সামনে আয়োজিত মানববন্ধনে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিলদার তারা মিয়ার সভাপতিত্বে বক্তব্য রাখেন খ্যাতনামা নারী মুক্তিযোদ্ধা সায়রা বেগম, মুক্তিযোদ্ধা কাজী হারিসুর রহমান, উপজেলা আ.লীগ সভাপতি ও মুক্তিযোদ্ধা সন্তান অ্যাড. জহিরুল ইসলাম ভূঞা, বুধন্তি ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা জিতু মিয়া, ইছাপুরা ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান জিয়াউল হক বকুল, সিঙ্গারবিল ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম ভূঞা, পাহাড়পুর ইউপি চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান আবুল কালাম আজাদ, বিজয়নগর প্রেসক্লাব সভাপতি মৃনাল চৌধুরী লিটন, চান্দুরা ইউপি চেয়ারম্যান এম এ সামিউল হক চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে হেলাল মোর্শেদ, মেজর জেনারেল সাঈদ, মেজর জেনারেল নাসিম, সেনাপ্রধান কে এম সফিউল্লাহ’র নেতৃত্বে ছায়েরা বেগমসহ মুক্তিযোদ্ধারা মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। তাদের সার্টিফিকেটের ভিত্তিতেই মুক্তিযোদ্ধাদের সকল-সুযোগ সুবিধা ও ভাতা ২০০১ সালের জুন মাস থেকে পর্যায়ক্রমে সকল মুক্তিযোদ্ধা ভাতা পেয়ে আসছিল।
হঠাৎ ১৮ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মন্ত্রীর উদ্বৃতি দিয়ে বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার এক লিখিত নির্দেশে ৬১ জন মুক্তিযোদ্ধার ভাতা স্থগিত করেন। সেখানে বলা হয়, এ বিষয়ে সংশ্লিষ্ট মন্ত্রীর টেলিফোনিক নির্দেশনা রয়েছে। পাশাপাশি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের বাজেট শাখারও নির্দেশনা রয়েছে। ভাতা বন্ধ এবং ভাতার টাকা ফেরতের ঘটনায় নিন্দা জানিয়ে বিষয়টি সমাধানে দ্রুত প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন ভাতা থেকে বঞ্চিত মুক্তিযোদ্ধারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন