Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

অনিয়ম-দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০২ এএম

নাটোর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের বর্তমান অধ্যক্ষ কলিম উদ্দিন ও তার সহযোগি কয়েকজন শিক্ষকদের বিরুদ্ধে নানা অনিয়ম আর দুর্নীতি এবং ক্লাস ফাঁকি দিয়ে অনুমোদনহীন কোর্স ও কোচিং পরিচালনার প্রতিবাদে গতকাল সোমবার সকালে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। শহরের মাদরাসা মোড়ে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে শিক্ষার্থীরা। এ সময় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানটির শিক্ষার্থী সাকিল মিয়া, বিজয় হোসেন, হাবিব আহসান, আজিজুল ইসলাম, সরল হোসন, নিলয় হোসেন প্রমুখ ।
বক্তারা বলেন, ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী নাটোর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ (ভকেশনাল)-এ অধ্যক্ষ হিসেবে কলিম উদ্দিন যোগদান করার পর থেকে তার এলাকার জামায়াতপন্থী ২ শিক্ষক ফেরদৌস নেওয়াজ ও সামায়েন হোসেনের যোগসাজশে নানা অনিয়ম দুর্নীতিতে জড়িয়ে পড়ে। অনুমোদনহীন কোর্স ও কোচিং পরিচালনা, নিয়মিত ক্লাস না করানো, টিচিং স্টাফ না হওয়া সত্বেও লাইব্রেরিয়ানকে ক্লাশের দায়িত্ব প্রদান, অভ্যন্তরীণ ও বোর্ড পরীক্ষার ডিউটি প্রদান, একুশে ফেব্রুয়ারিসহ জাতীয় দিবস এবং মুজিববর্ষ পালন না করাসহ নানা অভিযোগ তুলে ধরেন। অধ্যক্ষের স্বেচ্ছাচারিতা এবং দায়িত্ব-কর্তব্য অবহেলার কারণে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষাব্যবস্থা ভেঙে পড়েছে। ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটি বাঁচানোর জন্য প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৬ এপ্রিল, ২০২০
১৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন