Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কেরানীগঞ্জে ভেজাল বিরোধী অভিযান

একটি প্রতিষ্ঠান সীলগালা দু’টিকে জরিমানা

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঢাকার কেরানীগঞ্জে ভেজাল বিরোধী অভিযানে একটি প্রতিষ্ঠানকে সীলগালা ও দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিথ দেবনাথের নেতৃত্বে গতকাল দুপুর ২টায় তেঘরিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই অভিযান চালানো হয়।

কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী শরীফ হোসাইন খান জানান, নিয়মিত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়া ইউনিয়নের আব্দুল্লাহপুর ও কদমপুর এলাকায় লাভার্স গ্যাস বাংলাদেশ লিমিটেডের গোডাউন ও পানামা ফুটওয়্যার নামে একটি জুতার কারখানায় অভিযান চালানো হয়। এসময় লাভার্স গ্যাস লিমিটেডের গোডাউনে বৈধ কোন কাগজপত্র ও অগ্নি নিরাপত্তামূলক কোন ব্যবস্থা না থাকার অভিযোগে গোডাউনটিকে সীলগালা করা হয়। পরে ভোক্তা সংরক্ষণ আইনে পানামা ফুটওয়্যারের মালিক মো. রমজান আলীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
অন্যদিকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের পেছনে মক্কা মাল্টি ল্যান্ড লেয়ার লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। প্রতিষ্ঠানটিতে বৈধ কাগজপত্র ছাড়াই সেখানে বিপুল পরিমাণ বিভিন্ন ক্যামিকেল ও প্লাস্টিক দানা মজুদ করে রাখার অপরাধে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার এএইচএম কামরুজ্জামানকে দু’লাখ টাকা জরিমানা করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিথ দেবনাথ প্রতিষ্ঠানটিকে ভেঙে নেয়ার জন্য প্রতিষ্ঠানের মালিককে দুই মাসের সময় দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেজাল

৩ নভেম্বর, ২০২২
১৯ সেপ্টেম্বর, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
২৩ অক্টোবর, ২০২১
২২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ