Inqilab Logo

ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১০ কার্তিক ১৪২৭, ০৮ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

জাপানে স্থগিত মুজিববর্ষের অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০১ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জাপানে ১৭ই মার্চের অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। গতকাল টোকিওতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস এই ঘোষণা দিয়েছে।

জানা গেছে, বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রকোপের কারণে এই অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। গত রোববার বাংলাদেশে তিন জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়ার পরে জনস্বার্থে ১৭ মার্চের মূল অনুষ্ঠান আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যকোনও দিনে মহাসমারোহের সঙ্গে এই অনুষ্ঠান হবে বলে সিদ্ধান্ত হয়েছে। ১৭ মার্চ মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান ঘরোয়াভাবে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার পরেই জাপানে মুজিববর্ষের অনুষ্ঠান স্থগিতের ঘোষণা দেয় বাংলাদেশ দূতাবাস। এ বিষয়ে দূতাবাসের পক্ষ থেকে দেয়া এক জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, জাপানে অবস্থানরত বাংলাদেশীগণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, আগামী ১৭ মার্চ ২০২০ তারিখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে শিশুদের অংশগ্রহণে আয়োজিতব্য অনুষ্ঠান পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত স্থগিত করা হল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন