Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ১২ শাওয়াল ১৪৪১ হিজরী

আ.লীগ-বিএনপি নেত্রীদের এক দাবি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

৩৩ শতাংশ নারীর অন্তর্ভুক্তির দাবি নিয়ে সিলেটে এক কাতারে দাঁড়ালেন দেশের বৃহত্তম দু’টি রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপির নারী নেত্রীরা। গণপ্রতিনিধিত্ব আদেশ ২০০৯ (সংশোধিত) অনুযায়ী ২০২০ সালের মধ্যেই বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয়তাবাদী দল বিএনপির মূল কমিটি এবং সকল পর্যায়ের কমিটিতে ৩৩ শতাংশ নারী অন্তর্ভুক্তর বিধান রয়েছে।
দলের গঠনতন্ত্র মোতাবেক নারীদের অন্তর্ভুক্তি বাস্তবে পরিনত করার দাবিতে মানববন্ধনে একত্রে দাঁড়িয়ে ছিলেন সিলেটের নারী নেত্রীবৃন্দ। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে সিলেট জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ এবং সিলেট জেলা ও মহানগর মহিলা দলের যৌথ উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এক কাতারে এক দাবিতে একত্রে দেখা যায় রাজনৈতিক অঙ্গনের নারী নেত্রীদের। এতে উপস্থিত ছিলেন মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর শাখার সভাপতি শাহানারা বেগম, মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক শিপা বেগম সুপা, জেলা শাখার যুগ্ম সাধারণ মাধুরী গুণ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক রোকেয়া আক্তার চৌধুরী, জাতীয়তাবাদী মহিলা দল সিলেট মহানগর শাখার সিনিয়র সহ সভাপতি মিনারা হোসেন, যুগ্ম সম্পাদক ফাতেমা জামান রুজি, সাংগঠনিক সম্পাদক সাফিয়া খাতুন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ