Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

মাস্ক-স্যানিটাইজার সঙ্কটে উদ্বেগ প্রধান বিচারপতির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

তিন জন করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার খবর প্রকাশের পরপরই বাজারে স্যানিটাইজার ও মাস্ক সঙ্কট দেখা দিয়েছে। এতে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল সোমবার আপিল বিভাগের বিচারিক কার্যক্রম চলাকালে প্রধান বিচারপতি অ্যাটর্নি জেনালেকে উদ্দেশ্য করে তিনি এ উদ্বেগের কথা জানান।

পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি সব আইনজীবীর উদ্দেশে বলেছেন, আপিল বিভাগের এজলাসসহ চেয়ার-টেবিল প্রতিদিন সকাল বেলা ডেটল দিয়ে পরিষ্কার করা হবে। সবাই সাবধান থাকবেন। আমাদের বেশি উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। কিন্তু সরকার ও চিকিৎসকদের পক্ষ থেকে যেসব নির্দেশনা দেয়া হয়েছে তা গুরুত্বের সঙ্গে মেনে চলতে হবে। যেমন হ্যান্ডশেক না করা, যতখানি সম্ভব ভিড় এড়িয়ে চলা।

তখন একজন আইনজীবী বলেন, আদালত ছুটি দিয়ে দেয়া হোক। প্রধান বিচারপতি বলেন, ‘না, সেটির প্রয়োজন নেই। এসময় একজন বললেন, ‘স্কুলগুলো ছুটি দিয়ে দেয়া হোক। প্রধান বিচারপতি বলেন, না, সেটিরও দরকার নেই। সরকারের নির্দেশ মোতাবেক পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে আমাদের নজর দিতে হবে। খাওয়ার আগে পরে হাত ধোয়া, হাঁচি-কাশি থেকে দূরে থাকা। যথাসম্ভব বেশি জনসমাগমের ভেতর না থাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধান


আরও
আরও পড়ুন