Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ

বগুড়া-১ উপনির্বাচন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ১২:০০ এএম

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপ-নির্বাচনে চ‚ড়ান্ত ছয়জন প্রতিদ্বন্দ্বি প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ করেছে নির্বাচন কমিশন। গতকাল সোমবার বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে আইন শৃংখলা পরিস্থিতি নিয়ে মতবিনিময় সভা শেষে প্রতীক বরাদ্দ করা হয়। এতে সভাপতিত্ব করেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ। সভায় জেলা প্রশাসক ফয়েজ আহমদ ও পুলিশ সুপার আলী আশরাফ ভূইয়াসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রতীক প্রাপ্ত প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাহাদারা মান্নান (নৌকা), বিএনপি মনোনীত একেএম আহসানুল তৈয়ব জাকির (ধানের শীষ), জাতীয় পার্টি মনোনীত মোকছেদুল আলম (লাঙ্গল), বাংলাদেশ খেলাফত আন্দোলনের আবদুল কাদের (বটগাছ), বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টির মো. রনি (বাঘ) ও স্বতন্ত্র প্রার্থী ইয়াসির রহমতুল্লাহ ইন্তাজ (ট্রাক)। এর আগে মনোনয়ন প্রত্যাহার করে নেন এনপিপির কেন্দ্রীয় মহাসচিব আব্দুল হাই মন্ডল।
ফলে শেষ পর্যন্ত ৬ জন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হবে সাবেক এমপি মরহুম আব্দুল মান্নানের বিধাব পত্মী এবং আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকধারী শাহাদারা মান্নান শিল্পী ও বিএনপি মনোনীত ধানের শীষ প্রতিকধারী আহসানুল তৈয়ব জাকিরের মধ্যে। সহকারী রিটার্নিং কর্মকর্তা এসএম জাকির হোসেন জানান, প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়ার পর প্রার্থীরা প্রচারণা শুরু করেছেন। আগামী ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণণ অনুিষ্ঠত হবে। এ আসনে মোট ভোটার তিন লাখ আট হাজার ৯০২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতীক

২১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ