Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নোয়াখালীর চৌমুহনীতে অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৬:০২ পিএম

বৃহত্তর নোয়াখালীর প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী বাজারে অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করায় দুই সার্জিক্যাল ফার্মেসীকে ৮০হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
মঙ্গলবার দুপুরে এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান খান।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, চৌমুহনী সমবায় মার্কেটের ইসলামিয়া সার্জিক্যালের সত্ত্বাধিকারী তিন ক্যাটাগরীর ফেইস মাস্ক বিক্রয় করে আসছে। এরমধ্যে চায়না মাস্ক ১২০টাকা যার পূর্বের মূল্য ৪০টাকা, এয়ার ফিল্টারিং মাস্ক ১৩০টাকা যার পূর্বের মূল্য ৪০টাকা এবং কাপড়ের নরমাল মাস্ক ৬০ টাকা করে বিক্রয় করছিল যার পূর্বের মূল্য ১০টাকা ছিলো। পরে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ ও ড্রাগ আইন ১৯৪০ এর বিধান অনুযায়ী প্রতিষ্ঠানটিকে ৭০হাজার টাকা এবং একই অভিযোগে ফেয়ার সার্জিক্যাল ফার্মেসিকে ১০হাজার অর্থদ- করা হয়েছে।
এসময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন, সহকারি পরিচালক মাসুদুজ্জামান খান, ওষুধ প্রশাসন অধিদপ্তর নোয়াখালী ও সহকারি পরিচালক কাওছার আহমেদ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নোয়াখালী এবং বেগমগঞ্জ মডেল থানা পুলিশ।
ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ রোকনুজ্জামান খান বিষয়টি নিশ্চিত করেছেন।



 

Show all comments
  • ওমর ১০ মার্চ, ২০২০, ১০:৪৬ পিএম says : 0
    স্যালুট,,,নোয়াখালী প্রসাসন
    Total Reply(0) Reply
  • md Delower hossan ২৮ এপ্রিল, ২০২০, ২:২১ পিএম says : 0
    নোয়াখালীতে শান্তিরহাট বাজারে খাবারের মূল্য বেশি রাখতাছে ব্যাবসায়ীরা। দয়া করে যদি আপনারা মূল্যটা নিয়ন্ত্রণ করতেন তাহলে লোকজন উপকৃত হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ