Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর মত নিয়েই আয়োজন হবে বাংলাদেশ গেমস

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৭:৫৯ পিএম

বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস পূর্ব নির্ধারিত ১ থেকে ১০ এপ্রিল হবে কিনা সেই সিদ্ধান্ত গ্রহণ করা হবে প্রধনমন্ত্রীর মতামত নিয়েই।

গেমসের সাংগঠনিক কমিটির চেয়ারম্যান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, ‘আজকের (মঙ্গলবার) সভায় দুই ধরনের মতামতই এসেছে। কারো কারো বক্তব্য ছিল করোনাভাইরাসের কারণে যখন গোটা বিশ্ব আতঙ্কিত তখন এ অবস্থায় বাংলাদেশ গেমস পিছিয়ে দেয়াই ভালো। আবার কেউ কেউ বলেছেন নির্ধারিত সময়ে করে ফেলতে। এখন আমাদের সিদ্ধান্ত বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের প্রধান পৃষ্ঠপোষক ক্রীড়াবাদ্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতামত নিয়েই যা করার করবো।’

বিষয়টি নিয়ে সময় নষ্ট করতে চান না ক্রীড়া প্রতিমন্ত্রী। তার কথায়, আজ রাত ৭/৮টার দিকে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যেতে পারি আমি। এরপরই জানাতে পারবো বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের ভাগ্যে কি আছে।’ তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত সঠিক কোনো সিদ্ধান্ত জানা যায়নি। সর্বশেষ বাংলাদেশ গেমস অনুষ্ঠিত হয়েছে ২০১৩ সালে। এবারের আসরটি নবম। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষ্যে এবার এই গেমসের নামকরণ হয়েছে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ গেমস’। গেমসে অংশ নিতে অনেক ফেডারেশন ইতোমধ্যে বাছাই প্রক্রিয়া শুরু করেছে। কিন্তু হঠাৎ করেই দেশে ৩ জন করোনাভাইরাস রোগী সনাক্তের পর গেমস নির্ধারিত দিনক্ষণে অনুষ্ঠিত হওয়া নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন