Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘এ’ প্লাস ক্যাটাগরিতে মুশফিক-তামিম-মাহমুদউল্লাহ-সৌম্য

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৮:৩৫ পিএম

চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই তালিকায় লাল ও সাদা বলে ‘এ’ প্লাস গ্রেডে বেতন পাচ্ছেন মাত্র দুজন ক্রিকেটার। এরা হলেন মুশফিকুর রহিম ও তামিম ইকবাল। ১৭ জন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের এই তালিকায় ‘এ’ প্লাস ক্যাটাগরিতে বেতন আরো দুজন পাচ্ছেন। তবে তারা শুধুমাত্র সাদা বল বা সীমিত ওভারের খেলোয়াড়। তারা হলেন-মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।

টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক বিসিবি’র সঙ্গে সাদা বলের চুক্তিতে নেই। মুমিনুলের বেতন গ্রেড ধরা হয়েছে ‘এ’। চুক্তিবদ্ধ খেলোয়াড়দের মধ্যে মাত্র সাতজন ক্রিকেটার লাল ও সাদা বলের খেলায় আছেন। শুধুমাত্র সাদা বলে বিসিবি’র সঙ্গে চুক্তিতে আছেন চারজন খেলোয়াড়। এই চারজনের মধ্যে টেস্ট অধিনায়ক মুমিুনল হক বেতন পাচ্ছেন ‘এ’ গ্রেডে। বাকি তিনজন নাঈম হাসান, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন চৌধুরীর বেতন ধরা হয়েছে ‘ডি’ গ্রেডে।

শুধুমাত্র সাদা বলে খেলা ক্রিকেটারদের তালিকায় টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকারের বেতন স্থির হয়েছে ‘এ’ প্লাস ক্যাটাগরিতে। সাদা বলের বাকি চারজনের মধ্যে মুস্তাফিজ বেতন পাবেন ‘বি’ গ্রেডে, মোহাম্মদ সাইফুদ্দিন আছেন ‘সি’ গ্রেডে এবং আফিফ হোসেন ও নাঈম শেখ আছেন ‘ডি’ গ্রেডের চুক্তিতে।

এই চুক্তিতে প্রথমবারের মতো অর্ন্তভুক্তি হয়েছে সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন, এবাদত হোসেন চৌধুরী, আফিফ হোসেন এবং নাঈম শেখের।

আগের চুক্তি থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান (বর্তমানে নিষিদ্ধ), ইমরুল কায়েস, আবু হায়দার, সৈয়দ খালেদ হাসান, রুবেল হোসেন ও সাদমান ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ