Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফটিকছড়িতে বিদ্যুৎ তারে জড়িয়ে স্কুল ছাত্র নিহত!

ফটিকছড়ি উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২০, ৮:৫০ পিএম

ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানাধীন মির্জারহাট উচ্চ বিদ্যালয়ে বৈদ্যুতিক তারে জড়িয়ে নবম শ্রেণীর এক ছাত্র মর্মান্তিকভাবে নিহত হয়েছে। গতকাল (১০ মার্চ) মঙ্গলবার সকাল ১০টায় স্কুল চলাকালীন সময়ে ওই বিদ্যালয়ের নতুন ভবনের ৩য় তলায় এ মর্মান্তিক ঘটনা ঘটে। এর প্রতিবাদে স্কুল ছাত্ররা ফটিকছড়ি-হেয়াকো মহাসড়কে ব্যারিকেট দিয়ে এক ঘন্টা অবরুদ্ধ করে রাখে। 

জানা যায়, স্কুল ছাত্র আব্দুল্লাহ খেলার চলে ওই স্কুলের নির্মিতব্য ভবনের তিন তলায় গেলে সেখানে স্কুলের পাশ ঘেঁষে চলে যাওয়া উচ্চ ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎ সঞ্চালন লাইনের সাথে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই নিহত হয়। নিহত ছাত্র মুহাম্মদ আবদুল্লাহ (১৪) ওই এলাকার ইদিলপুর সওদাগর বাড়ির প্রবাসী আশরাফুল ইসলামের একমাত্র পুত্র বলে জানা গেছে।
এ ঘটনায় প্রধান শিক্ষক দিলীপ কুমার, ঠিকাদারী প্রতিষ্ঠান ও পল্লী বিদ্যুতের ডিজিএমের অবহেলাকে দায়ী করে বিক্ষোভ করেছে বিদ্যালয় শিক্ষার্থীরা। তারা বিক্ষোভ মিছিল করে ফটিকছড়ি-হেঁয়াকো মহাসড়কে ব্যারিকেট দেয়। এতে ঘন্টাখানেক যান চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ এসে ছাত্রদের শান্ত করলে যান চলাচল স্বাভাবিক হয়। খবর পেয়ে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান হোসাইন মোঃ আবু তৈয়ব, ইউএনও মোঃ সায়েদুল আরেফিন, ভূজপুর থানার ওসি শেখ আব্দুল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা নিহত ছাত্র আব্দুল্লাহর লাশ দেখে অশ্রুসিক্ত হয়ে পড়েন এবং একটি নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে আগামী ৭ দিনের মধ্যে ঘটনার সাথে জড়িতদের ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস প্রদান করেন। এ ঘটনায় বিদ্যালয়ের সহপাটি ও স্বজনদের বুকফাটা আর্তনাদে একালায় এক হৃদয় বিধারক দৃশ্যের অবতারণা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ