Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

পায়ে হেঁটে টুঙ্গিপাড়া যাবে মুক্তিযোদ্ধারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন থেকে পায়ে হেঁটে টুঙ্গিপাড়া গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা। আগামীকাল সকাল ১০ টায় পদযাত্রার উদ্বোধনী আয়োজনে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী, সাবেক মন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, বাংলাদেশ বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান প্রমুখ।গতকাল সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সম্ভাবনা সোসাইটি আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করেছে সম্ভাবনা সোসাইটি। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, সম্ভাবনা সোসাইটির অ্যাড. মুজিবুর রহমান, প্রোকৌশলী মোস্তফা জামাল, সহকারী এটর্নী জেনারেল মোস্তফা জামাল, প্রতিরোধযোদ্ধা স্বপন চন্দ ও ইছামতী প্রকাশনীর রশিদুর রহমান প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, জাতির জনককে সপরিবারে হত্যার পর ঢাকার বাইরে টুঙ্গিপাড়ায় সমাধীস্থ করা হলে অনেকে মনে করেছিলেন বঙ্গবন্ধুর সমাধীতে কেউ যাবে না। তাকে ভুলে যাবে। এই দূরে পথ পায়ে হেঁটে গিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যে আমরা প্রমাণ করে দেবো যে জাতির জনককে আমরা কী পরিমাণ শ্রদ্ধা করি, ভালোবাসি। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের প্রাত্যহিক কাজে প্রাসঙ্গিক এবং অনুপ্রেরণা।
তারা বলেন, আমরা প্রায় ১০০ জনের অংশগ্রহণে পদযাত্রার আয়োজন করেছিলাম। কিন্তু বাংলাদেশে করোনা ভাইরাসের খবর পাওয়ায় অংশগ্রহণকারীর সংখ্যা ৫০ এ নামিয়ে এনেছি। বক্তারা জানান, ৬ দিনে তারা গোপালগঞ্জ পৌঁছবে। যাত্রা পথে ৬ টি জায়গায় তারা তাবু গেড়ে অবস্থান নিবে। ১৭ মার্চ ভোরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন তারা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করে চলে যাওয়ার পর তারা বঙ্গবন্ধুর সমাধীস্থলে গিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ