Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

করোনা রোগীর সংখ্যা শূন্যে নামাবে যুক্তরাষ্ট্র : ট্রাম্পের দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ১২:১৬ পিএম

যুক্তরাষ্ট্রের ৩৭ টি রাজ্যে হানা দিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। সেইসঙ্গে মঙ্গলবার পর্যন্ত দেশটিতে মৃত বেড়ে ৩১ জনে দাঁড়িয়েছে। এর আগে প্রেসিডেন্ট ট্রাম্প দাবি করেছিলেন, শিগগিরই যুক্তরাষ্ট্রে করোনা রোগী শূন্যে নামবে। কিন্তু দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ হাজার ছাড়ালো।

গত ২৬ ফেব্রুয়ারি এক বিবৃতিতে ট্রাম্প বলেন, ১৫ জন আক্রান্ত হয়েছে এবং এই সংখ্যা কয়েক দিনের মধ্যে শূন্যে নেমে আসবে। এটি একটি দুর্দান্ত কাজ যা আমরা করেছি।

এদিকে ওয়াশিংটন, ক্যালিফোর্নিয়া ও নিউ ইয়র্ক রাজ্যে করোনার ভয়াবহতা বেশি। বুধবার ওয়াশিংটনের গভর্নর রাজ্যটিতে সভা ও ২৫০ জন উপস্থিত হতে পারে এমন অনুষ্ঠান নিষিদ্ধ করেছেন।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এরপর বিশ্বের ১০০টির বেশি দেশে ভাইরাসটি ছড়িয়ে পড়ে। চীনের বাইরে ইতালি, ইরান দক্ষিণ কোরিয়ায় ইতিমধ্যে এই ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ