Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে এফ-১৬ যুদ্ধবিমান বিধ্বস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ২:৫২ পিএম

পাকিস্তানে এক যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনায় এক সামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। রাজধানী ইসলামাবাদের কাছে বুধবার সকালে মহড়ায় অংশ সময় ভেঙে পড়ে এফ-১৬ যুদ্ধবিমানটি।

স্থানীয় সংবাদ মাধ্যম ডন জানাচ্ছে, আগামী ২৩ মার্চ প্যারেড উপলক্ষে বুধবার রাজধানীতে বিমান মহড়া হচ্ছিলো। এসময় ইসলামাবাদের পাহাড়ি এলাকা শকরপারিয়ানে বিধ্বস্ত হয় ওই যুদ্ধবিমানটি। এতে ঘটনাস্থলেই উইং কমান্ডার নৌমান আকরাম নিহত হয়েছেন।

ঘটনাস্থলে উদ্ধারকারী দলকে পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ বের করতে বিমানবাহিনীর সদরদফতর থেকে একটি তদন্ত দল গঠন করতে নির্দেশ দেয়া হয়েছে।
বিবৃতিতে বিমানের পাইলট ও সহ-পাইলট বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। পাক বাহিনীর এক মুখপাত্র বলেন, আমরা ক্ষয়ক্ষতি মূল্যায়ন করে দেখছি। গত মাসেও পাকিস্তানের একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়েছিল।

সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, একটি বিমান বাঁক নেয়ার চেষ্টার সময় মাটির দিকে নেমে যাচ্ছে। আর সেটি থেকে আকাশের দিকে কুন্ডলী পাঁকানো ধোঁয়া বের হয়ে আসছে।

পাকিস্তানের সামরিক অস্ত্রাগারে সবচেয়ে মূল্যবান যুদ্ধবিমানের মধ্যে এফ-১৬ অন্যতম। দেশটির অর্ধশত এফ-১৬ বিমানের বহর রয়েছে। যার দাম চল্লিশ মিলিয়ন ডলারের মতো।

গত বছরের জুলাইয়ে একটি ছোট্ট সামরিক বিমান বাহিনী বিধ্বস্ত হয়ে ১৮ জন নিহত হয়েছেন। রাওয়ালপিন্ডির একটি আবাসিক এলাকায় এই দুর্ঘটনা ঘটেছ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ