Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

ঝালকাঠিতে বিদেশ ফেরত চারজনকে কোয়ারেন্টাইনে

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৩:৪০ পিএম

ঝালকাঠির রাজাপুর উপজেলায় বিদেশ ফেরত চারজনকে কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। বুধবার সকাল থেকে তাদের নিজ ঘরে কোয়ারেন্টাইনে রাখা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল খায়ের মাহমুদ রাসেল জানান, সৌদি থেকে দুই জন, চীন থেকে এক জন এবং ইটালি থেকে একজন ব্যক্তি রাজাপুরের গ্রামের বাড়িতে আসেন। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে স্বাস্থ্য বিভাগেরকর্মীরা তাদের পরীক্ষা-নিরীক্ষা করেন। তাদের শরীরে কোন ভাইরাস পাওয়া যায়নি। তাঁরা চারজনই সুস্থ আছেন। এর পরেও তাদের নিজ ঘরে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ঝালকাঠির সিভিল সার্জন ডা. শ্যামল কৃষ্ণ হালাদার বলেন, চারজনকেই আমরা কোয়ারেন্টাইনে রেখেছি। তাদের শরীরে কোন প্রকার ভাইরাস নেই। যেহেতু তাঁরা বিদেশ থেকে এসেছে, তাই নিরাপত্তার জন্যই তাদের নিজ ঘরে কোয়ারেইন্টানে রাখা হয়েছে। তিনি বলেন, ঝালকাঠি সদর হাসপাতালসহ তিনটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি করে কক্ষ নির্ধারণ করা হয়েছে। সেখানে পাঁচটি করে বিছানা রয়েছে। সন্দেহভাজন কাউকে পাওয়া গেলে, চিকিৎসার ব্যবস্থা করা হবে। এ ব্যাপারে কাউকে আতঙ্কি না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোয়ারেন্টাইন

১ এপ্রিল, ২০২০

আরও
আরও পড়ুন