Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জুনে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়া

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৫:৩১ পিএম | আপডেট : ৫:৩৩ পিএম, ১১ মার্চ, ২০২০

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী জুন মাসে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। চট্টগ্রাম ও ঢাকায় হতে যাওয়া টেস্ট দুটির দিনক্ষণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আজ (বুধবার) বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে, চলতি বছর জুন মাসের শুরুর দিকে বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। প্রথমে তারা একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে। তবে তাদের আসার তারিখ ও চার দিনের ম্যাচ মাঠে গড়ানোর তারিখ এখনো জানানো হয়নি।

প্রস্তুতি ম্যাচের পর ১১ থেকে ১৫ জুন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট খেলবে বাংলাদেশ ও অস্ট্রেলিয়া। আর ১৯ থেকে ২৩ জুন সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট হবে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে।

২০১৭ সালে সর্বশেষ বাংলাদেশে টেস্ট খেলতে এসেছিল অস্ট্রেলিয়া। সেবার মিরপুরে অস্ট্রেলিয়াকে প্রথমবার হারিয়ে দিয়েছিল বাংলাদেশ। দুই ম্যাচের টেস্ট সিরিজ ড্র হয়েছিল ১-১ ব্যবধানে।

একই সঙ্গে তিন ওয়ানডে আর চার টি-টোয়েন্টি খেলতে আয়ারল্যান্ড সফরের সূচিও নিশ্চিত করেছে বিসিবি। আইরিশ ক্রিকেট বোর্ড অবশ্য বাংলাদেশের সঙ্গে তাদের সিরিজের সূচি দিয়েছিল একদিন আগে।

বাংলাদেশের আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সফরের সূচি :

৮ মে-আয়ারল্যান্ডে পৌঁছাবে দল

১১ মে-আয়ারল্যান্ড ওলভসের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ-বেলফাস্ট

১৪ মে-প্রথম ওয়ানডে-বেলফাস্ট

১৬ মে-দ্বিতীয় ওয়ানডে-বেলফাস্ট

১৯ মে-তৃতীয় ওয়ানডে-বেলফাস্ট

২০ মে-ইংল্যান্ড পৌঁছাবে দল

২২ মে-প্রথম টি-টোয়েন্টি-ওভাল

২৪ মে-দ্বিতীয় টি-টোয়েন্টি-চেমসফোর্ড

২৭ মে-তৃতীয় টি-টোয়েন্টি-ব্রিস্টল

২৯ মে-চতুর্থ টি-টোয়েন্টি-এজবাস্টন

৩০ মে-ইংল্যান্ড ছাড়বে দল

বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজের সূচি :

১১-১৫ জুন-প্রথম টেস্ট-চট্টগ্রাম

১৯-২৩ জুন-দ্বিতীয় টেস্ট-ঢাকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ