Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কেরানীগঞ্জে বিদেশ থেকে আসা ৪জনের মধ্যে স্ত্রীসহ ১জন কোয়ারেন্টাইনে

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২০, ৭:০৭ পিএম

কেরানীগঞ্জে বিদেশ থেকে আসা ৪জনের মধ্যে স্ত্রীসহ একজনকে করোনাভাইরাস সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।বিশেষ নিরাপত্তা ও সামাজিক কারণে তাদের নাম পরিচয় এই মুহুর্থে প্রকাশ করা যাচ্ছে না। আজ বুধবার দুপুর ২টায় ইতালি থেকে আসা এক ব্যক্তিকে তার স্ত্রীসহ জিনজিরা ২০ শয্যা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বাকী কুয়েত থেকে আসা একজন ও ভারত থেকে আসা দুইজন তাদের নিজনিজ বাড়িতে অবস্থান করছে। তবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডাক্তারগন বিশেষ নিরাপত্তায় সকাল ও বিকেলে তাদের বাড়িতে গিয়ে নিবীরভাবে তাদের স্বাস্থ্যগত অবস্থা পর্যবেক্ষন করছেন।

কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ মীর মোবারক হোসাইন জানান, কয়েকদিন পূর্বে দক্ষিন কেরানীগঞ্জের কোন্ডা এলাকায় ভারত থেকে এক ব্যাক্তি তার বাড়িতে আসেন। শুভাঢ্যা এলাকায় ভারতীয় এক মহিলা তার ভাইয়ের বিয়ে খেতে আসেন এবং বাঘৈর এলাকায় কুয়েত থেকেও এক ব্যাক্তি তার বাড়িতে আসেন। এতে ওই এলাকার সাধারন লোকজনের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। এতে তারা খবর পেয়ে দ্রæত ওই সব এলাকায় ছুটে যান। প্রাথমিকভাবে তাদের স্বাস্থ্য পরীক্ষা করেন। সাধারন মানুষের আতংক দুর করার জন্য তাদেরকে নিজনিজ বাড়িতে পর্যব্ক্ষেনে রাখা হয়েছে। করোনাভাইরাস সন্দেহে যদি তাদের স্বাস্থ্যগত অবস্থার অবনতি হলে তাদেরকেও জিনজিরা ২০ শয্যা হাসাপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হবে। এদিকে ইতালী থেকে গত শুক্রবার কেরানীগঞ্জ মডেল থানার শাক্তা ইউনিয়নের হিজলা গ্রামের এক ব্যাক্তি তার বাড়িতে আসেন। এই খবর ছড়িয়ে পড়লে শাক্তা ইউনিয়নে সাধারন মানুষ আতংকিত হয়ে পড়ে। খবর পেয়ে তারা দ্রুত ইতালী থেকে আসা ওই ব্যাক্তির বাড়িতে যান এবং তার স্বাস্থ্যগত পরীক্ষা নিরীক্ষা শেষে তাকে একটি ঘরের ভিতর থাকার পরামর্শ দেন। কিন্তু এলাকাবাসীদের আতংক দুর করার জন্য করোনাভাইরাস সন্দেহে স্ত্রীসহ তাকে জিনজিরা ২০ শয্যা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তােেদরকে বিশেষ পর্যব্ক্ষেনে রাখা হয়েছে। ডাঃ মীর মোবারক হোসাইন আরো জানান, তারা জিনজিরা ২০ শয্যা হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড খুলেছেন। প্রাথমিকভাবে সেখানে ৩টি পুলষ ও ৩টি মহিলা বেডের ব্যবস্থা রাখা হয়েছে। বিদেশ থেকে আসা কোন ব্যাক্তি তার সংস্পর্শে থাকা লোকজনকে ্এই ওয়ার্ডে ভর্তি রাখা হবে। এসব রোগীকে প্রাথমিকভাবে চিকিৎসা দেয়ার জন্য তাদের একজন ডাক্তারকে ইতিমধ্যেই প্রশিক্ষন দিয়ে আনা হয়েছে। বিদেশ থেকে কোন লোক এলাকায় আসলেই তাদের হটলাইনে ফোন দেয়ারন জন্য দুটি হটলাইন নম্বর খোলা হয়েছে। কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তানজিল ইসলাম অদিত জানান, আইসোলেশন ওয়ার্ডে ভর্তি থাকা লোকজন নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের স্বাস্থ্যগত অবস্থার অবনতি হলে তাদেরকে ঢাকায় প্রেরন করা হবে।



 

Show all comments
  • মোহাম্মদ সাহেব আলী ১২ মার্চ, ২০২০, ৬:৩৪ এএম says : 0
    উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্স,কেরানীগঞ্জ কর্তৃক গৃহীত পদক্ষেপকে সাধুবাদ জানাই।
    Total Reply(0) Reply
  • md imrul kaes ১৩ মার্চ, ২০২০, ৯:০৫ এএম says : 0
    আমার বাড়ি হিজলায় এবং ইতালি প্রবাসির কারনে এলাকাবাসীর আতংকিত হওয়ার খবরটি সঠিক নয়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন