Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেই এস্পানিওল, সেই রোনালদো

প্রকাশের সময় : ২ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বেচারা জিদরাস আরলাসকিস! নামটা কী অচেনা লাগছে? লাগারই কথা। ইংলিশ ক্লাব ওয়াটফোর্ড থেকে সদ্যই ধারে যোগ দিয়েছেন স্প্যানিশ ক্লাব এস্পানিওলে। পরশু রাতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ছিল তারই অভিষেক। কিন্তু এমন তিক্ত অভিষেকটা নিশ্চয়ই ভুলে যেতে চাইবেন লিথুয়ানিয়ান এই গোলরক্ষক। শুরুর ১৬ মিনিটেই তিনবার বল ফাঁকি দেয় তাকে। তবে দিন শেষে হিসাবটা ৬-০ গোলে সীমাবদ্ধ থাকায় নিশ্চয়ই হাঁফ ছেড়ে বেঁচেছেন এই ২৮ বছর বয়সী। অভিষেক মঞ্চের নাম শুনে নিশ্চয়ই পিলে চমকে উঠেছিল আরলাসকিসের। সেটা শুধু প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ বলেই নয়, হয়তো সান্তিয়াগো বার্নাব্যু বলেও। আগের ৬ ম্যাচে যেখানে তারা প্রতিপক্ষের জালে বল জড়িয়েছে ৩৫ বার। এছাড়া এক ক্রিশ্চিয়ানো রোনালদোই বা কম কিসে। এস্পানিওলকে পেলেই যেন গোলক্ষুধা বেড়ে যায় তার। প্রথম লেগে একাই করেছিলেন ৫ গোল, পরশু করলেন হ্যাটট্রিক।
এদিন গোল উৎসবের শুরুটা অবশ্য করিম বেনজেমার হাত ধরে, ম্যাচের ৭ম মিনিটে দারুণ এক হেডের মাধ্যমে। ৫ মিনিট পরই পেনাল্টি থেকে নিজের প্রথম গোল করেন রোনালদো। ৪ মিনিট বাদেই ব্যবধান ৩-০ গড়ে দেন হামেস রদ্রিগেজ। বিরতির আগ মুহূর্তে নিজের ২য় গোল করেন পর্তুগিজ তারকা। তবে হ্যাটট্রিক পূর্ণ করার জন্য অপেক্ষা করতে হয় ম্যাচের ৮২ মিনিট পর্যন্ত। স্কোর বোর্ড ৫-০ হওয়ার পর এস্পানিওল ডিফেন্ডার অস্কার ডর্ট একটি গোল করেন বটে, তবে সেটা প্রতিপক্ষের জালে নয় নিজেদের জালে। হ্যাটট্রিকের সুবাদে লিগে রোনালদোর গোলসংখ্যা দাঁড়ালো ১৯। বর্সা ফরোয়ার্ড লুইস সুয়ারেজের সাথে যা যৌথ সর্বোচ্চ। ১৮টি গোল নিয়ে তাদের পরেই বেনজেমা।
এই জয়ে নগর প্রতিদ্ব›দ্বী অ্যাথলেটিকোর সাথে পয়েন্ট ব্যবধান কমে দাঁড়াল এক। সমান ২২ ম্যাচে রিয়াল ও অ্যাথলেটিকোর পয়েন্ট যথাক্রমে ৪৭ ও ৪৮। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। এমতাবস্থায় জিনেদিন জিদানের দলের শিরোপা জয়ের সম্ভবনাই বা কতটুকু? রিয়ালের ফরাসি কোচ অবশ্য এখনো আশাবাদী, ‘এটা এখনো শেষ হয়ে যায়নি’Ñ বলেন তিনি। তবে বাস্তবতাটাও স্বীকার করলেন সাবেক বার্নাব্যু তারকাÑ ‘আমরা চার পয়েন্ট পিছিয়ে আছি, এটা বেড়ে সাতও হতে পারে। এটা ঠিক যে এটা কঠিন, কিন্তু অসম্ভব নয়।’

এক নজরে ফল
রিয়াল মাদ্রিদ ৬-০ এস্পানিওল
ভ্যালেন্সিয়া ০-১ স্পোর্টিং গিজন
সেভিয়া ৩-১ লেভেন্তে
লাস পালমাস ২-১ সেল্টা ভিগো



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেই এস্পানিওল

২ ফেব্রুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ