Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

৩ ক্রয় প্রস্তাবের অনুমোদন

বাজেট ২ হাজার ২৪২ কোটি টাকা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরসহ ২ হাজার ২৪২ কোটি ৭২ লাখ ১০ হাজার ৯৫০ টাকা ব্যয়ে তিনটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এরমধ্যে শুধু সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দর স¤প্রসারণ কাজেই দুই হাজার ১১৬ কোটি ৫১ লাখ টাকা ব্যয় হবে। গতকাল বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ক্রয় সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান। চীনে কোরনাভাইরাস প্রার্দুভাব সম্প্রসারণ কাজে বিলম্বিত হবে কিনা জানতে চাইলে মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘বিভিন্ন প্রক্রিয়া শেষে করে একাজ শুরু করতেও কমপক্ষে ৬ মাস লেগে যাবে তাই বিলম্ব হওয়ার সম্ভবনা নেই।’ তিনি বলেন, ঢাকার ফুলবাড়িয়াতে সরকারি কর্মচারী হাসপাতালকে ১৫০ থেকে ৫০০ শয্যা হাসপাতালে উন্নীত করতে পূর্ত কাজের ক্রয় প্রস্তাবের অনুমোদন দেয়া হয়েছে। সর্বনিম্ন দরদাতা প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেডকে ১৪৩ কোটি ৯৩ লাখ টাকায় এ কাজের অনুমোদন দেয়া হয়েছে। বৈঠকে ২০১৯-২০ সালে সরকারি ভান্ডারে গমের মজুত বৃদ্ধিতে ৫০ হাজার টন গম ক্রয়ে সর্বনিম্ন দরদাতা সিঙ্গাপুরের এগ্রোক্রপ ইন্টারন্যাশনালের কাছ থেকে গম ক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে বলেও জানান মন্ত্রিপরিষদ সচিব। ১১২ কোটি ৭২ লাখ ১ হাজার ৫৫০ টাকা টাকায় এ গম কেনা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুমোদন

১৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ