Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

শিল্পপতি রহিম উদ্দিন ভরসা ইন্তেকাল করেছেন

রংপুর থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০২ এএম

রংপুর জেলা বিএনপির সাবেক সভাপতি, সাবেক এমপি, ভরসা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান, রংপুরের জনপ্রিয় দৈনিক যুগের আলো পত্রিকার প্রতিষ্ঠাতা রহিম উদ্দিন ভরসা ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহির রাজিউন। তিনি গতকাল বুধবার দুপুর দেড়টার রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৫ ছেলে ৯ মেয়ে নাতি নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
রহিম উদ্দিন ভরসা ১৯৩৫ সালে রংপুর জেলার কাউনিয়া উপজেলার হারাগাছে জন্মগ্রহণ করেন। তিনি মৃত মনের উদ্দিন পাইকারের রড় ছেলে। রহিম উদ্দিন ভরসা জিয়াউর রহমানের শাসনামলে বিএনপিতে যোগ দিয়ে বিলুপ্ত রংপুর-১০ (বর্তমান রংপুর-৪) আসন থেকে ১৯৭৯ সালের জাতীয় এমপি নির্বাচিত হন। ২০০১ সালে অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে নিজ ছোট ভাই জাতীয় পার্টির করিম উদ্দিন ভরসার কাছে ও ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৪ আসনে আওয়ামী লীগের শিল্পপতি টিপু মুনশি’র কাছে নির্বাচনে পরাজিত হন।
তিনি পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের একজন পরিচালক ছিলেন। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র সভাপতি ছিলেন। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক, সাংষ্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।
রহিম উদ্দিন ভরসার জানাযার নামাজ আজ সকাল ১১টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০
১৩ সেপ্টেম্বর, ২০২০
৭ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন