Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবজমিনের প্রধান সম্পাদকের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ।

পরিষদ অনতিবিলম্বে এ মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে। গতকাল সম্পাদক পরিষদের পক্ষে বিবৃতিটি দিয়েছেন সংগঠনের সভাপতি মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক নঈম নিজাম। গ্রেপ্তার হওয়া যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়াকে নিয়ে সংবাদ প্রকাশে মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর তার মানহানি ঘটেছে এমন দাবি করে এ মামলাটি করেন।

সম্পাদক পরিষদের বিবৃতিতে বলা হয়, মানব জমিনে প্রকাশিত সংবাদে তার মানহানি ঘটেছে দাবি করে মাগুরা-১ আসনের সরকার দলীয় সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর মামলাটি করেছেন। অথচ খবরে কোথাও তার নাম উল্লেখ করা হয়নি, অথবা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার প্রতি কোনো ইঙ্গিতও করা হয়নি।

বিবৃতিতে বলা হয়, সম্পাদক পরিষদ এটা বুঝতে অক্ষম যে, কী কারণে এমপি সাইফুজ্জামান শেখর মানহানি বোধ করলেন, যেখানে প্রকাশিত ওই রিপোর্টে দৃশ্যত তার নাম অথবা কোনো সংশ্লিষ্টতার উল্লেখ করা হয়নি। অজ্ঞাত ব্যবহারকারীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে যা করেছে, তার দায় কোনোভাবে মানবজমিন, এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও রিপোর্টারের ওপর বর্তায় না। মিডিয়া ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন ও হয়রানি করা ছাড়া অন্য কোনো উদ্দেশ্যে এই মামলা করা হয়েছে বলে মনে করে না সম্পাদক পরিষদ। এ ধরনের ব্যবহারের কারণেই সম্পাদক পরিষদ শুরু থেকেই ডিজিটাল নিরাপত্তা আইনের বিরোধিতা করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সম্পাদক

২৭ জানুয়ারি, ২০২৩
১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ