Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগ নেতার ১০ বছর কারাদন্ড

নলছিটিতে ধর্ষণ মামলা

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

ঝালকাঠির নলছিটিতে ধর্ষণ মামলায় ছাত্রলীগ নেতার ১০ বছর কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে পাঁচ হাজার টাকা জরিমানা, পরিশোধ না করলে আরো দুইমাস বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
গত মঙ্গলবার শেষ বিকেলে ঝালকাঠি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক শেখ মো. তোফায়েল হাসান এ রায় প্রদান করেন। দন্ডপ্রাপ্ত রনি সিকদার (২০) নলছিটির ফয়রা গ্রামের নুরুল ইসলাম সিকদারের ছেলে। সে কুশঙ্গল ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহবায়ক। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিল।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ২৭ জুলাই দুপুরে নলছিটির ফয়রা গ্রামের ৬ বছরের এক শিশু বাড়ির ছাদে পেয়ারা খেতে গেলে তাকে ধর্ষণ করে ছাত্রলীগ নেতা রনি সিকদার। শিশুটির চিৎকারে তার মা ছুটে এলে রনি সিকদার দৌড়ে পালিয়ে যায়। শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় পরদিন নলছিটি থানায় শিশুটির বাবা বাদী হয়ে ধর্ষণ মামলা দায়ের করেন। নলছিটি থানার পুলিশ তদন্ত করে একই বছরের ২০ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০১০ সালের ১১ জুলাই আদালতে মামলার অভিযোগ গঠন করা হয়। আদালত ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন। উল্লেখ্য, ঘটনার সময় আসামি রনি সিকদার ১১ বছরের কিশোর হওয়ায়, শিশু আইন অনুযায়ী সাজা প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ