Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

হাতিয়া ও কবিরহাটে বিএনপি-শিবির নেতাসহ আটক ৪

নোয়াখালীর ব্যুরো : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

হাতিয়া ও কবিরহাট উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে এক বিএনপি নেতা ও ৩ শিবির কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় শিবির কর্মীদের কাছ থেকে ৩ পাতা কর্মী নির্দেশিকা ফরম, ১১২টি সমর্থক ফরম, ১৩টি প্রতিবেদন ফরম, ২০১৮-১৯ সালের আয়-ব্যায়ের হিসেব, বাইডিং ও একটি রেজিস্ট্রার খাতা উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো, হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজী আব্দুর রহিম, কবিরহাট উপজেলার পশ্চিম সোনাদিয়া ওয়ার্ড ছাত্রদলের সভাপতি বর্তমান শিবির কর্মী ও শহীদ উল্যার ছেলে মির্জা আশরাফ মাসুদ (২৪), পশ্চিম রাজুরগাও এনায়েত উল্যার ছেলে শিবির কর্মী এনামুল হক (১৮) ও সুবর্নচর উপজেলার চরক্লার্কের ছেরাজুল হকের ছেলে শিবির সাথী ফজলুল রহমান মামুন (২১)।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যায় হাতিয়ার ওছখালি বাজারে অভিযান চালিয়ে ওয়ারেন্টভুক্ত আসামী বিএনপি নেতা মাওলানা কাজী আব্দুর রহিমকে গ্রেপ্তার করা হয়েছে।

অপরদিকে, জেলার কবিরহাট উপজেলার লেদু কোম্পানীরহাট বাজারের মাওলানা আব্দুর রশিদ নূরানী কুরআন শিক্ষা কোচিং সেন্টারে গোপন বৈঠককালে অভিযান চালিয়ে শিবিরের বিভিন্ন ফরম, ব্যাইডিং ও রেজিস্ট্রার খাতাসহ তিন শিবির কর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কবিরহাট থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি-শিবির
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ