Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পিডিবি’র সদস্য হলেন প্রকৌশলী নূরুন নাহার বেগম

| প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ১২:০১ এএম

প্রকোশলী নূরুন নাহার বেগম গতকাল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)-এর সদস্য (কোম্পানি অ্যাফেয়ার্স) হিসেবে যোগদান করেছেন। বর্তমান পদে যোগদানের পূর্বে তিনি প্রকৌশলী বিতরণ প্রকল্প হিসেবে দায়িত্ব পালন করছিলেন। উল্লেখ্য, নূরুন নাহার বেগম বিউবো’র প্রথম মহিলা প্রকৌশলী, যিনি সদস্য হিসেবে নিযুক্ত হলেন।
নূরুন নাহার বেগম ১৯৬১ সালের ২৯ নভেম্বর ঢাকা জেলার দোহারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৬ সালে ফয়জুন্নেসা সরকারি বালিকা বিদ্যালয়, কুমিল্লা থেকে এসএসসি, ১৯৭৮ সালে কুমিল্লা উইমেন্স কলেজ থেকে এইচএসসি এবং ১৯৮৩ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ইঞ্জিনিয়ারিং (ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স) ডিগ্রি অর্জন করেন।
১৯৮৪ সালের ১৪ অক্টেবর তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী হিসেবে কার্যক্রম পরিদপ্তরে যোগদান করেন। পরবর্তীতে তিনি উপ-বিভাগীয় প্রকৌশলী এবং নির্বাহী প্রকৌশলী হিসেবে পরিকল্পনা পরিদপ্তর, নির্বাহী প্রকৌশলী হিসেবে প্রশিক্ষণ ও পেশা উন্নয়ন পরিদপ্তর, তত্ত্বাবধায়ন প্রকৌশলী হিসেবে চট্টগ্রাম ও খুলনা-১৩২০ কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র এবং প্রকল্প সমন্বয়কারী (অতিরিক্ত প্রধান প্রকৌশলী) হিসেবে সোলার স্ট্রিট লাইটিং প্রজেক্ট দায়িত্ব পালন করেন।
তিনি প্রশিক্ষণ ও পেশাগত কাজে চীন, ভারত, থাইল্যান্ড ও ইউরোপ সফর করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জননী। -বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিডিবি


আরও
আরও পড়ুন