Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সোশাল মিডিয়ায় আলোচিত ছবি

প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৬, ১২:০০ এএম | আপডেট : ১২:৪১ এএম, ১২ জুলাই, ২০১৬

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে গত সপ্তাহে পুলিশ ও কৃষ্ণাঙ্গ আফ্রিকান অ্যামেরিকানদের মধ্যে সহিংসতার পর সেখানে প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রয়েছে। লুইজিয়ানার ব্যাটন রুজ এলাকায় রোববার বেশ কয়েকজন প্রতিবাদকারীকে গ্রেফতার করা হয়েছে।
সেখানে মঙ্গলবার পুলিশের গুলিতে একজন কৃষ্ণাঙ্গ নিহত হয়েছিলো। তারপর থেকেই সেখানে উত্তেজনা বিরাজ করছিলো এবং পুলিশ যেভাবে পরিস্থিতি সামাল দেয়ার চেষ্টা করেছে সেটা নিয়েও তীব্র বিতর্ক চলছে। পাশাপাশি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে এই ছবিটি। তোলা হয়েছে গত শনিবার। ছবিটি তুলেছেন নিউ অরলিয়ন্সের এক সাংবাদিক জনাথন বাখমান, যিনি গত কয়েকদিন ধরে রয়টার্সের হয়ে কাজ করছিলেন।
ছবিতে দেখা যাচ্ছে, এক তরুণী দু’জন পুলিশের সামনে শান্ত ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন। আর পুলিশের গায়ে নিরাপত্তার নানা বর্ম জড়ানো। তারা ওই তরুণীর দিকে দ্রুত গতিতে এগিয়ে আসছে।
এই ছবিটি সোশাল মিডিয়াতে ছড়িয়ে পড়ার পর ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। বহু মানুষ তাতে লাইক দিয়েছেন। অনেকে তাতে ছবিটিকে ঐতিহাসিক ও কিংবদন্তীতুল্য বলে মন্তব্যও করেছেন। বার্তা সংস্থা রয়টার্স বলেছে, ছবির এই তরুণীকে পরে আটক করা হয়েছিলো, মহিলার নাম ইসাহিয়া ইভান্স। ২৮ বছরের এই মহিলা হলেন নিউ ইয়র্কের নার্স। এ ধরনের প্রতিবাদে তিনি এবারই প্রথম অংশগ্রহণ করেন। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোশাল মিডিয়ায় আলোচিত ছবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ