Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১৩ কার্তিক ১৪২৭, ১১ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি -ঝালকাঠিতে আমু

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৩:৩৭ পিএম

বঙ্গবন্ধুই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপি। তিনি বলেন, ২০০৪ সালে বিদেশি একটি নামকরা মিডিয়া (বিবিসি) সারা বিশ্বে জরিপ করে এ তথ্য প্রকাশ করেছে। জরিপে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলামসহ অনেকেরই নামই ছিলো। সারা বিশ্ব তখন একজনকে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি উপাধি দিয়েছিলেন, তিনি হচ্ছেন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর জন্ম হয়েছে বিধায় বাংলাদেশ স্বাধীনতার স্বাদ পেয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে বেলুন উড়িয়ে ও মশাল প্রজ্জলন করে প্রতিযোগিতার উদ্বোধন করেন আমির হোসেন আমু। এসময় তিনি প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্ট উপভোগ করেন।
আওয়ামী লীগের এ প্রবীণ নেতা বলেন, শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করতে হবে। তাহলেই নিজেদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাঙালি জাতি একটি সমৃদ্ধশালি জাতি হিসেবে বিশ্বের দরবারে মাথা তুলে দাঁড়াবে। সেই স্বপ্ন বাস্তবায়ন করেছেন তাঁর কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ এখন বিশ্বের একটি রোল মডেল। এসব কিছুই সম্ভব হয়েছে শেখ হাসিনা চার দফায় দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার কারণে।
পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের শরীর চর্চার পরামর্শ দিয়ে সাবেক মন্ত্রী আমির হোসেন আমু বলেন, শরীর ভাল থাকলে মানুষের মনও ভাল থাকে। সুতরাং বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা করতে হবে। এতে মাদক সেবনসহ খারাপ কাজ থেকে তাঁরা দূরে থাকবে।
জেলা প্রশাসক মো. জোহর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা শিক্ষা কর্মকর্তা ছিদ্দিকুর রহমান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা বেগম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার। পরে আমির হোসেন আমু ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতার ২০ ইভেন্টে অংশগ্রহণ করে। একই দিন দুপুরে আমির হোসেন আমু ঝালকাঠি উদ্বোধন মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজীয়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমির হোসেন আমু


আরও
আরও পড়ুন