Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭, ১১ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

কর্ণফুলী সেতুর ৬ লেন বিশিষ্ট এপ্রোচ সড়ক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৪:৩৯ পিএম

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অধীন কর্ণফুলী সেতু নির্মাণ প্রকল্পের আওতায় বন্দর নগরী চট্টগ্রামে কর্ণফুলী নদীর উপর ৬ লেন বিশিষ্ট ৯৫০ মিটার এক্সট্রাডোজড বক্স গার্ডার সেতু নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬ লেন বিশিষ্ট এপ্রোচ সড়ক উদ্বোধন করেন।
কর্ণফুলী নদীর উপর সেতু নির্মাণ শেষ হলেও বহদ্দারহাট ইন্টারসেকশন হতে তৃতীয় কর্ণফুলী সেতুর উত্তর এপ্রোচ সড়ক পর্যন্ত ৫ কিলোমিটার ও সেতুর দক্ষিণ এপ্রোচ সড়ক থেকে ত্রিমোহনী ৩ কিলোমিটার সড়ক অপ্রশস্ত হওয়ায় প্রতিনিয়ত যানজট লেগে থাকতো। এ সড়কটি ঢাকাসহ উত্তর চট্টগ্রামের সাথে কক্সবাজার, বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের সময় সাশ্রয়ী ও নিরাপদ যোগাযোগের পুরোপুরি সুফল লাভের জন্য সেতুর উভয় প্রান্তে এপ্রোচ সড়ক প্রশস্তকরণ অপরিহার্য ছিল।
চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ৮ কিলোমিটার সড়কের উদ্বোধন করেন গণভবন প্রান্ত থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চট্টগ্রাম প্রান্ত থেকে সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ প্রকল্পটি সড়ক ও জনপথ অধিদপ্তর বাস্তবায়ন করছে।
উদে¦াধনী অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, মো. মোস্তাফিজুর রহমান এমপি, ওয়াসেকা আয়সা খান এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, বিভাগীয় কমিশনার এ বি এম আজাদ, জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবিরসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, সুবিধাভোগী জনগোষ্ঠী ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সড়ক দিয়ে যাতায়াতকারী বাকলিয়া সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী মাইশা আবিদার সাথে কথা বলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ