Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

গৌরনদীতে ইতালী ফেরত ৪ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

গৌরনদী (বরিশাল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৭:০৮ পিএম

বরিশালের গৌরনদীতে ইতালী ফেরত ৪ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকালে বরিশাল সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের কারও শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই।
বাটাজোর ইউপির সাবেক সদস্য মো: ইদ্রিস সরদার বলেন, গত ২ মার্চ তার চাচাতো ভাই জুয়েল সরদার, প্রতিবেশী কবির হাওলাদার ও তার স্ত্রী, পুত্র ইতালী থেকে ঢাকায় আসেন। তারা ৭দিন ঢাকায় ছিলেন। সেখানে পরীক্ষা নিরীক্ষার পর গত ৯ মার্চ গৌরনদী উপজেলার বাটাজোর গ্রামের নিজ বাড়িতে আসেন। এরপর পার্শ্ববর্তী বাটাজোর বাজারে গেলে থানা পুলিশ নিরাপত্তার কথা বলে তাদের সতর্ক করেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম গত ১০ মার্চ সকালে চাচাতো ভাই’র বাড়িতে গিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন। তবে, তাদের কারও শরীরে করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার লক্ষণ নেই বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।
বরিশাল সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন জানান, ইতালী ফেরত ওই ৪ প্রবাসীর সঙ্গে আমরা সার্বক্ষনিক যোগাযোগ রাখছি। তাদের প্রত্যেককে ১৪দিন পারিবারিক কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেয়া হয়েছে। তাদের কারও শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা গেলে সরকারি ভাবে সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করানো হবে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়্যিদ আমরুল্লাহ বলেন, করোনা সম্পর্কে আমাকে সাংবাদিকদের সঙ্গে শেয়ার করতে নিষেধ করেছেন জেলা সিভিল সার্জন। তাই এ ব্যাপারে আমি সাংবাদিকদের কাছে কোন বক্তব্য দিব না।
গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান জানান, বিদেশ ফেরত ওই ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেয়া হয়েছে। করোনা ভাইরাসের সচেতনতার জন্য কন্টোল রুম খোল হয়েছে। করোনা মোকাবেলার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ শয্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট খোলা হয়েছে। বিদেশ ফেরত কারও শরীরে করোনার লক্ষণ না পাওয়ায় এখনো কেউ ভর্তি হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ