Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৩ জুন ২০২০, ২০ জ্যৈষ্ঠ ১৪২৭, ১০ শাওয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ইরানের ওপর সকল নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান চীনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২০, ৯:০৩ পিএম | আপডেট : ১২:১০ এএম, ১৩ মার্চ, ২০২০

অবিলম্বে ইরানের ওপর থেকে সবধরনের নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহ্বান জানিয়েছে চীন।জেনেভায় জাতিসংঘ মানবাধিকার পরিষদের ৪৩তম অধিবেশনে চীনের মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি লিউ হুয়া এ আহ্বান জানান। -শিনহুয়া, চায়না ডেইলি, পার্সটুডে
মানবাধিকার পরিষদের বৈঠকে উপস্থিত দেশগুলোকে উদ্দেশ্য করে তিনি বলেন, কোনো দেশের সম্মতি ছাড়া সেই দেশের ওপর বাইরে থেকে কোনো ব্যবস্থা চাপিয়ে দিলে, সেখানে কোনো আলোচনার পরিবেশ থাকে না। নিষেধাজ্ঞা চাপিয়ে দেয়ার ফলে মানবাধিকার পরিস্থিতিরও অবনতি ঘটে।
প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় ইরানের বর্তমান সংকটের কথা উল্লেখ করে লিউ হুয়া বলেন, ভাইরাস শনাক্ত করার কিটসহ অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা সরঞ্জামাদি নিয়ে ইরানের পাশে দাঁড়িয়েছে চীন। আক্রান্তদের চিকিৎসাসেবা দিতে ইরানে একটি স্বেচ্ছাসেবী দলকেও পাঠিয়েছে চীন সরকার।
সংকটময় পরিস্থিতি উত্তরণে চীনের মতো বিশ্বের অন্যান্য দেশকেও ইরানের পাশে দাঁড়ানোর আহ্বান জানান চীনের মানবাধিকার বিষয়ক এই বিশেষ প্রতিনিধি।

 



 

Show all comments
  • জামসেদ ১৫ মার্চ, ২০২০, ৪:৪০ পিএম says : 0
    ইরানের উপর থেকে সকল নিষেধাজ্ঞা প্রত্যাহার করা উচিত।
    Total Reply(0) Reply
  • Azgar Ali ১৮ মার্চ, ২০২০, ৮:২৩ পিএম says : 0
    Thanks for help to Iran & I wish from Bangladesh for help to protect Coronaviru.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ