Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দুইজনের যাবজ্জীবন

টাঙ্গাইলে ধর্ষণ ও হত্যা মামলা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

টাঙ্গাইলে এক নারীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। গতকাল দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। দণ্ডিত ব্যক্তিরা হলÑ কালিহাতী উপজেলার মৃত রহিজ উদ্দিনের ছেলে নূর মোহাম্মদ ওরফে নুরু (৬৫) এবং ধর্ষণ ও হত্যায় সহায়তাকারী বাসাইল উপজেলার নাজির হোসেনের স্ত্রী মোছা. নাজমা (৩২)।
টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাছিমুল আক্তার জনান, নিহত নারী কালিহাতী উপজেলার ফৈলার ঘোনা গ্রামের মো. আ. আলীমের কন্যা।
টাঙ্গাইল শহরের এনায়েতপুরে তার নানার বাড়িতে বসবাস করত। তাকে ১০/১২ দিন খুঁজে না পাওয়ায় পিতা আ. আলীম বাদী হয়ে অজ্ঞাত আসামি করে কালিহাতী থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্ত কর্মকর্তা কালিহাতী থানার এসআই মো. নাসির উদ্দিন মোবাইল ট্রেকিংয়ের মাধ্যমে মোছা. নাজমাকে গ্রেফতার করে। পরে সে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। তার জবানবন্দির প্রেক্ষিতে নূর মোহাম্মদ ওরফে নুরুকে গ্রেফতার করে পুলিশ।
জবানবন্দিতে তারা জনান, ২০১৬ সালের ১৮ অক্টোবর নিহতকে নিয়ে কালিহাতী উপজেলার ধানগড়া গ্রামের মান্দাই বিলের কাছে যায়। পরে নূর মোহাম্মদ দুই বার ধর্ষণ শেষে নাজমার সহায়তায় বিলের পানিতে চুবিয়ে ও শ্বাসরোধ করে তাকে হত্যা করে। পুলিশ তদন্ত শেষে ২০১৭ সালের ৩১ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। মামলায় ১১ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ

২৯ অক্টোবর, ২০২০
১৪ অক্টোবর, ২০২০
১২ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ