Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সভা-সমাবেশ নিষিদ্ধ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনির্দিষ্টকালের জন্য সব ধরনের সভা-সমাবেশ ও জনসমাগম নিষিদ্ধ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে করোনাভাইরাস প্রতিরোধে এ নির্দেশনা দেয়া হয়।
বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টদের জন্য তিনটি নির্দেশনা দেওয়া হয়েছে- বিশ্ববিদ্যালয়ে সব ধরনের র‌্যাগ ডে, নবীনবরণ, সভা-সমাবেশ, শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ জনসমাবেশ ও জনসমাগম সংক্রান্ত কর্মসূচি বন্ধ থাকবে।

বিজ্ঞপ্তিাতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সব নালা-নর্দমা, বিভিন্ন হলের ক্যান্টিন, কমনরুম, ডাইনিং হল সবসময় পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। প্রতিটি বিভাগ বা ইনস্টিটিউটে দিনের প্রথম ক্লাসের শুরুতে ৫ মিনিট করোনাভাইরাস সংক্রান্ত ব্রিফিং দিতে হবে।
প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস সারাবিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়ছে। শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্যের প্রতি লক্ষ্য রেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ